• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষার আগেই অর্থ বাণিজ্য!

  সোহেল রানা, সিরাজগঞ্জ

১১ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৫৩
অর্থ বাণিজ্য

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার চরপাচুরিয়া উচ্চ বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষার আগেই প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে প্রার্থীর কাছে ১৯ লক্ষ টাকা অর্থ বানিজ্যের অভিযোগে উঠেছে। এ ঘটনায় জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার কাছে নিয়োগ পরীক্ষা বন্ধের জন্য স্থানীয় এলাকাবাসীসহ স্কুলের ম্যানেজিং কমিটির সদস্যরা লিখিত আবেদন করেছেন।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, গত ২১ জুন’২০২৩ দৈনিক ভোরের কাগজ পত্রিকায় চরপাচুরিয়া উচ্চ বিদ্যালয়ের শুন্যপদ্য সহকারী প্রধান শিক্ষক, নবসৃষ্ট পদে একজন পরিচ্ছন্নতা কর্মী এবং অফিস সহায়ক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তি অনুযায়ী অনেকেই আবেদনপত্র দাখিল করেন। কিন্তু নিয়োগ পরীক্ষার আগেই বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম প্রামানিক ও সভাপতি সুরুজ মোল্লা দুজন যোগসাজস করে সহকারী প্রধান শিক্ষক পদে ইমরান হোসেনের নামে এক প্রার্থীর কাছ থেকে ৭ লক্ষ টাকা ও পরিচ্ছন্নতা কর্মী পদে সোহেল নামে একজন প্রার্থীর কাছ থেকে ১২ লক্ষ টাকা অর্থ বাণিজ্য করেছেন। অফিস সহায়ক পদে সভাপতি সুরুজ মোল্লার ছেলে ওলিউল্লাহকে নিয়োগ দেয়ার পায়তারা করছেন। আর পাতানো এ নিয়োগ পরীক্ষা সম্পন্ন করার জন্য সকল প্রক্রিয়া সম্পন্ন করেছেন। অভিযোগ রয়েছে,মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফ সরকারের যোগসাজসে প্রধান শিক্ষক ও সভাপতি এ অর্থ বাণিজ্য করছেন।

অভিযোগকারী ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল আজিজ জানান, দুজন প্রার্থীর কাছ থেকে নিয়োগ পরীক্ষার আগেই বিপুল অংকের টাকা নিয়ে তাদেরকে প্রাথমিকভাবে চুড়ান্ত করে ফেলেছে। সভাপতির ছেলেকে অফিস সহায়ক পদে নিয়োগ দেওয়া হবে প্রকাশ্যে ঘোষণা দেয়া হয়েছে। আমরা অবৈধ এ নিয়োগ প্রক্রিয়া বন্ধ করে পুনঃনিয়োগের দাবি করছি।

তবে স্কুলের প্রধান শিক্ষক নজরুল ইসলাম প্রামানিক ও সভাপতি সুরুজ মোল্লা অভিযোগ অস্বীকার করে বলেন, স্বচ্ছ প্রক্রিয়া নিয়োগ দেওয়া হবে।

উপজেলা শিক্ষা মাধ্যমিক অফিসার আরিফ সরকার জানান, জেলা শিক্ষা অফিসার বিষয়টি তদন্ত করবেন।

উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান জানান, লিখিত অভিযোগ পেয়েছি। ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সলিমুল্লাহ জানান, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তে সত্যতা পেলে নিয়োগ পরীক্ষা বাতিল করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড