• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চা নিলাম কেন্দ্রের উদ্বোধনে বাণিজ্য মন্ত্রী 

‘চাষিদের ন্যায্য মূল্য নিশ্চিত করতে হবে’

  এম মোবারক হোসাইন, পঞ্চগড়

০৩ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫৬
‘চাষিদের ন্যায্য মূল্য নিশ্চিত করতে হবে’
চা নিলাম কেন্দ্রের উদ্বোধনে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি (ছবি : অধিকার)

বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি বলেছেন, বাংলাদেশে যে চা উৎপাদন হয় তার ৬৫ শতাংশ চা উৎপাদিত হয় সিলেট অঞ্চলে। আর সিলেট অঞ্চলে এই অকশন সেন্টার করতে সময় লেগেছে ১০০ বছর। একজন সংসদ সদস্য হিসেবে অনেক চেষ্টা করে নিলাম কেন্দ্রটি করতে পেরেছি। কিন্তু আপনার সৌভাগ্য চা উৎপাদনের ২০ বছরের মাথায় আমরা পঞ্চগড়ে অকশন সেন্টার চালু করতে পেরেছি। এই নিলাম কেন্দ্রের মাধ্যমে চাষিদের ন্যায্য মূল্য দেয়া নিশ্চিত করতে হবে।

গত শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এমপি পঞ্চগড়ে দেশের তৃতীয় ও প্রথম এই অনলাই নিলাম কেন্দ্রের উদ্বোধন করেন। এর আগে বেলা ১১টার সময় সরকারি অডিটোরিয়ামে প্রাঙ্গণে বেলুন ও পায়রা উড়িয়ে এ চা নিলাম কেন্দ্রের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন তিনি।

এ সময় উদ্বোধন অনুষ্ঠান শেষে অনলাইন বিটের মাধ্যমে সুপরিম টি চা কারখানার প্রায় ১০০ কেজি চা সর্বোচ্চ ৫৪৩ টাকায় বিট করে নিলামে সর্বোচ্চ দাম দেন পঞ্চগড় চৌধুরী এন্টার প্রাইজ। এদিকে নিলাম কেন্দ্রটি উদ্বোধনের পর ন্যায্য মূল্য পাওয়ার আশা করেন চা চাষিরা।

উদ্বোধন অনুষ্ঠানে পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলামে সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন,পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল আশরাফুল ইসলাম, রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, স্মল টি গার্ডেন ওনার্স এন্ড টি ট্রেডার্স এসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি আমিরুল হক খোকন, পঞ্চগড় পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা,পঞ্চগড় চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান হান্নান শেখ, পঞ্চগড়ের সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট প্রমুখ।

উদ্বোধন শেষে পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে চা নিলাম কার্যক্রম উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় পঞ্চগড়ের তৈরি চায়ের ৯টি স্টল বসে অডিটোরিয়াম চত্বরে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড