• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৪১ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাদ্য বান্ধব কর্মসূচির ৩০ কেজির ৮০ বস্তা চাল উদ্ধার

  শাকিল মুরাদ, শেরপুর

২২ আগস্ট ২০২৩, ২০:১৫
খাদ্য বান্ধব কর্মসূচির ৩০ কেজির ৮০ বস্তা চাল উদ্ধার

শেরপুরের শ্রীবরদীতে খাদ্য বান্ধব কর্মসূচির ৩০ কেজির ৮০ বস্তা চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। রোববার (২০ আগস্ট) বিকালে উপজেলার তেনাচিড়া বাজারের এক চাল ব্যবসায়ীর গোডাউন থেকে এসব চাল উদ্ধার করা হয়। কিন্তু উদ্ধারের দুইদিন পর মঙ্গলবার (২২ আগস্ট) বিকালে উপজেলা খাদ্য কর্মকর্তা বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

জানা গেছে, খাদ্য বান্ধব কর্মসূচির চাল অবৈধভাবে মজুদ রয়েছে এমন তথ্যের ভিত্তিতে উপজেলার তেনাচিড়া বাজারের স্থানীয় ডিলার আমিনুল ইসলামের ভাতিজা চাল ব্যবসায়ী ফারুক মিয়ার গোডাউনে অভিযান চালায় উপজেলা খাদ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম মামুন।

এসময় খাদ্য বান্ধব কর্মসূচির ৩০ কেজির ৮০ বস্তা চাল জব্দ করে গোডাউনে রেখে তালা দিয়ে চলে আসে ওই কর্মকর্তা। এরপর দুইদিন পার হলেও জব্দকৃ চাল ও ঘটনার সাথে জড়িত কারোর বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি। অবশেষে মঙ্গলবার বিকেলে ওই খাদ্য কর্মকর্তা বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন। স্থানীয় ডিলার আমিনুল ইসলাম বলেন, আমি নিয়ম মেনেই চাল বিতরণ করেছি। চাল ব্যবসায়ীরা চাল ক্রয় করে সেখানে মজুদ করেছে কি না তা আমি জানি না।

গোডাউনের মালিক চাল ব্যবসায়ী ফারুক মিয়া বলেন, আমি গ্রাহকের কাছ থেকে চাল কিনে ব্যবসা করি।

শ্রীবরদী উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা জাহিদুল ইসলাম মামুন বলেন, উদ্ধারকৃত চাল অবৈধভাবে বিক্রির জন্য মজুদ করার দায়ে ফারুক মিয়ার বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দিয়েছি। তবে, প্রশাসনিক নানা কারণে আইনগত ব্যবস্থা নিতে একটু দেরি হয়েছে।

শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ­ব কুমার বিশ্বাস বলেন, অভিযোগ পেয়েছি, মামলার প্রক্রিয়া চলমান আছে। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস বলেন, চাল আটকের খবর পেয়েছি। এ বিষয়ে থানায় মামলা হয়েছে। জব্দকৃত চাল যথাযথ কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, শ্রীবরদী উপজেলার ১০টি ইউনিয়নে গত সপ্তাহ থেকে সেপ্টেম্বর ও অক্টোবর মাসের খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরণ করছেন ডিলাররা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড