• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মধ্যরাতে জামায়াত-শিবিরের ৩৬ নেতাকর্মী গ্রেফতার

  রাকিব হাসনাত, পাবনা

১৭ আগস্ট ২০২৩, ১১:১০
পাবনায় জামায়াত-শিবিরের ৩৬ নেতাকর্মী গ্রেফতার 
গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

নাশকতার পরিকল্পনার অভিযোগে পাবনার চারটি থানা এলাকায় অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ৩৬ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

গতকাল বুধবার (১৬ আগস্ট) বিকেলে আদালতের মাধ্যমে পাবনা কারাগারে পাঠানো হয়। এর আগে বুধবার (১৬ আগস্ট) মধ্যরাত ও ভোররাতে তাদের আটক করা হয়। পরে মামলা দায়ের করে তাদের সেই মামলায় গ্রেফতার দেখানো হয়।

সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা জানান, পাবনা সদর উপজেলার মজিদপুর বাচ্চু সরদারের বাড়ির পাশ থেকে ভোর পৌনে পাঁচটার দিকে ১০ জনকে, ঈশ্বরদী উপজেলার শেখেরদায়ের সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ভোর চারটার দিকে ১১ জনকে, ভাঙ্গুড়া উপজেলার সরকারি হাজী জামাল উদ্দিন অনার্স কলেজের পুরনো ভবনের সাইকেল গ্যারেজ থেকে ভোর পাঁচটার দিকে ছয়জনকে এবং সাঁথিয়া উপজেলার পিপুলবাড়িয়া মহিলা দাখিল মাদরাসা থেকে রাত ১২টার দিকে নয়জনকে আটক করা হয়।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, আটককৃতরা নাশকতার পরিকল্পনা করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাদের আটক করেছে। পরে তাদের গ্রেফতার দেখিয়ে আসামিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করে আদালতের মাধ্যমে সবাইকে জেলহাজতে পাঠানো হয়।

এ দিকে জামায়াত-শিবিরের নেতাকর্মীদের আটকের বিষয়ে জেলা জামায়াতের আমির অধ্যাপক আবু তালেব মণ্ডল ও সেক্রেটারি মাওলানা ইকবাল হোসাইন এক বিবৃতিতে বলেন, শুধুমাত্র গায়েবানা জানাজায় অংশগ্রহণ করার কারণেই এসব নেতাকর্মীদের গ্রেফতার করে পুলিশ নগ্নতার পরিচয় দিয়েছে। গতকাল ট্রাষ্টের ক্যাম্পাসে হাজার হাজার জনতা মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজায় অংশগ্রহণ করে।

তিনি আরও বলেন, সরকার দিশেহারা হয়েছে। এই গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাদের মুক্তির দাবি জানাচ্ছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড