• রোববার, ০৩ ডিসেম্বর ২০২৩, ১৮ অগ্রহায়ণ ১৪৩০  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওসির কথা শুনে বাল্য বিয়ে বন্ধ!

  শাকিল মুরাদ, শেরপুর

১৪ আগস্ট ২০২৩, ১৬:৪৩
ওসির কথা শুনে বাল্য বিয়ে বন্ধ!

শেরপুরের শ্রীবরদীতে পুলিশের হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেয়েছে পঞ্চম শ্রেণির এক স্কুল শিক্ষার্থী। গতকাল রবিবার (১৩ আগস্ট) গভীর রাতে উপজেলার গোশাইপুর ইউনিয়নের মাটিয়াকুড়া গ্রামে বাল্য বিয়ের আয়োজন চলছিল। বিবাহ বন্ধের পর প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার অঙ্গীকার করলে পুলিশ অভিভাবকদের ছেড়ে দেয়।

পুলিশ ও এলাকাবাসী জানান, রবিবার গভীর রাতে মাটিয়াকুড়া গ্রামে পঞ্চম শ্রেণির ওই শিক্ষার্থীর বিয়ের আয়োজন চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে শ্রীবরদী থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে হাজির হন। এ সময় মেয়ের বয়স কম হওয়ায় অভিভাবকদের বিয়ে বন্ধ করতে বলেন। পাশাপাশি বাল্য বিয়ের কুফল সম্পর্কে সকলকে অবগতি করেন এবং এর আইনানুগ শাস্তি বিষয়ে অবহিত করেন।

এ দিকে ওসির কথা শুনে মেয়ের অভিভাবক বিয়ে বন্ধ করে দেন। পরে মেয়ের অভিভাবকের কাছ থেকে সাবালিকা না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দিবে না বলে মুচলেকা আদায় করা হয়।

শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস বলেন, উভয় পক্ষের সাথে কথা বলে ওই বাল্য বিয়ে বন্ধের ব্যবস্থা করেছি। এর ফলে যেমন এক দিকে বাল্য বিয়ে থেকে রক্ষা পেলো ওই শিক্ষার্থী। অন্য দিকে বাল্য বিয়ের কুফল সম্পর্কে মানুষও জানল।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড