• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে হত্যা

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

১৪ আগস্ট ২০২৩, ১২:৪২
যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে হত্যা

কুড়িগ্রামের ফুলবাড়ীতে মৌসুমি খাতুন (২৫) নামে এক গৃহবধূকে যৌতুকের দাবিতে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। গতকাল রবিবার (১৩ আগস্ট) দিবাগত রাত আড়াইটার দিকে নির্যাতনের শিকার গৃহবধূ মৌসুমি খাতুন ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যুর কোলে ঢলে পরেন।

এ ঘটনার নিহতের চাচা নাসির আলী রবিবার বিকালে ফুলবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

মামলার বিবরণে জানা যায়, উপজেলার বড়ভিটা ইউনিয়নের পূর্ব ধণিরাম গ্রামের মনছুর আলীর মেয়ে মৌসুমি খাতুন। প্রায় ৫ বছর পূর্বে একই ইউনিয়নের পশ্চিম ধণিরাম গ্রামের তাজুল ইসলামের ছেলে আশেক আলীর (২৮) সাথে তার বিয়ে হয়।

প্রেমের বিয়ের কারণে আশিক আলীর মাসহ পরিবারের লোকজন বিয়েতে খুশি ছিলেন না। বিয়ের সময় মেয়ের সুখের কথা চিন্তা করে জামাইকে এক লক্ষ টাকা প্রদান করেন মৌসুমির বাবা মনছুর আলী। কিন্তু বিয়ের কিছুদিনের মধ্যে মৌসুমির শ্বশুর-শাশুড়ি আরও টাকার জন্য ছেলেকে দিয়ে মৌসুমিকে চাপ দেন।

এ নিয়ে প্রায়ই মৌসুমির উপর নির্যাতন চালানো হতো। মৌসুমি এতে অস্বীকৃতি জানালে তার উপর গত ১১ আগস্ট স্বামী আশেকসহ পরিবারের লোকজন নির্মমভাবে মারপীঠ করায় জ্ঞান হারিয়ে ফেলে মৌসুমি।

খবর পেয়ে মৌসুমির নানা জহুরুল ইসলাম ও ছোট নানা জাহেদুল ইসলাম গুরুতর আহত মেয়েটিকে উদ্ধার করে ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় তাকে লালমনিরহাট জেলা সদরে নেয়া হয়।

সেখানে ডাক্তার দেখিয়ে ব্যবস্থাপত্র নিয়ে রবিবার বিকালে আবার ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এরপর সেখানেই রাত আড়াইটার দিকে মৃত্যুর কোলে ঢলে পরে মৌসুমি।

মৌসুমির নানা জহুরুল ইসলাম জানান, মেয়েটির উপর অমানুষিক নির্যাতন করা হয়েছে। সঠিক সময়ে চিকিৎসা করানো গেলে তাকে বাঁচানো যেতো। আমরা এই হত্যাকাণ্ডের জন্য পুরো পরিবারের শাস্তি চাই। যাতে কেউ এভাবে গৃহবধূকে নির্যাতন করে হত্যার মতো জঘন্য কাজ করতে না পারে।

এ ব্যাপারে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ প্রাণকৃষ্ণ দেবনাথ জানান, এ ঘটনায় নিহত গৃহবধূর চাচা নাসির আলী বাদী হয়ে স্বামী আশেক আলীসহ তিন জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বিকালে কুড়িগ্রাম মর্গে প্রেরণ করা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড