• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাগলা কুকুরের কামড়ে ২০ জন হাসপাতালে

  কে এম রেজাউল করিম, দেবহাটা (সাতক্ষীরা)

১৪ আগস্ট ২০২৩, ১০:৩৮
পাগলা কুকুরের কামড়ে ২০ জন হাসপাতালে
পাগলা কুকুরের কামড় (ফাইল ছবি)

সাতক্ষীরার দেবহাটা উপজেলার সখিপুর ও পারুলিয়া গ্রামের বিভিন্ন এলাকায় একটি পাগলা কুকুর গত চব্বিশ ঘণ্টায় প্রায় ২০ জনকে কামড়িয়ে মারাত্মকভাবে জখম করেছে।

সময় যত গড়াচ্ছিল এলাকায় তত আতঙ্ক ছড়িয়ে পড়ছিল অবশেষে রবিবার (১৪ আগস্ট) বিকালে দেবহাটার পারুলিয়া স-মিল এলাকায় ৩০ জনের মতো একটি দল কুকুরটিকে মারতে সক্ষম হয়।

এ সমস্ত কুকুরে কামড়ানো রোগীদের মধ্যে ১৪ জন রোগী দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয় কয়েকজন রোগী সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছে বলে জানা গেছে।

দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৪ জনের মধ্যে ভ্যাকসিন দিয়ে তিনজনকে ছাড়পত্র দেওয়া হয়েছে তিনজনই পুরুষ, ১১ জনকে হাসপাতালে রেখে চিকিৎসা দিচ্ছেন এদের মধ্যে পাঁচজন পুরুষ পাঁচজন নারী এবং একটি শিশু, বেশ কয়েকজন মারাত্মক ক্ষত নিয়ে চিকিৎসারত অবস্থায় আছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার সাকিব হাসান বাঁধন।

হাসপাতালের আরএমও ডাক্তার আব্দুল লতিফ বলেন, কুকুরের কামড়ে বাসায় নিজে নিজে চিকিৎসা বা ওঝার কাছে গিয়ে কোনো প্রকার ঝাড়ফুঁক করাবেন না। হাসপাতালে আসুন, ভ্যাকসিন গ্রহণ করুন।

তিনি আরও বলেন, বর্তমানে দেবহাটা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যেই জলাতঙ্ক তথা ভ্যাকসিন প্রদান করা হচ্ছে। শুধুমাত্র কামড়ে গভীর ক্ষত হলেই কেবলমাত্র এক ডোজ ইমিউনোগ্লোবিউলিন এর ইনজেকশন কেনা লাগবে রোগীকে। বাকি সবই ফ্রি পাবেন হাসপাতালে।

তার দাবি, মনে রাখবেন জলাতঙ্ক একটি প্রাণঘাতী রোগ, সতর্ক থাকুন, সুস্থ থাকুন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড