• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুলাউড়ায় ৪ ঘন্টায় শেষ 'অপারেশন হিলসাইড', সন্দেহজনক জঙ্গি আস্তানা থেকে আটক ১০

  অধিকার ডেস্ক

১২ আগস্ট ২০২৩, ১২:০৯
জঙ্গি আস্তানা

সকাল সাড়ে ৬টা থেকে জঙ্গি আস্তানা সন্দেহে মৌলভীবাজারের কুলাউড়ায় একটি বাড়িতে 'অপারেশন হিলসাইড' শেষ হয়েছে। সাড়ে ১০টা পর্যন্ত বিনা বাধায় চলে এই অপারেশন। মোট ১০ জন আটককৃতদের মধ্যে ৪ জন পুরুষ ও ৬ জন নারী। তাদের সাথে ৩ জন শিশুও ছিল।

অভিযান শেষে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মো. আসাদুজ্জামান।

তিনি জানান, এটি একটি নব্য জঙ্গি সংগঠন। এর নাম ইমাম মাহমুদ কাফেলা। অভিযান চলাকালে ওই বাড়ি থেকে বিপুল সংখ্যক জিহাদি বই, ৩ কেজি বিস্ফোরক, নগদ ৩ লাখ ৬১ হাজার টাকা ও জিহাদের প্রশিক্ষণ সামগ্রী জব্দ করা হয়েছে।

আটকদের মধ্যে শুধু পুরুষদের পরিচয় জানা গেছে। তারা হলেন- রফিক উদ্দিন, আব্দুল হাফিজ, খায়রুল ইসলাম, শরিফুল ইসলাম। তাদের বাড়ি সাতক্ষীরা, কিশোরগঞ্জ ও নারায়ণগঞ্জে। নারীদের পরিচয় এখনও পাওয়া যায়নি।

জেলা পুলিশ সুপার মনজুর রহমান বলেন, আটকদের এখন ঢাকায় নেওয়া হচ্ছে। সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের আদালতে নেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন- গোয়েন্দা বিভাগের (ডিবি) উপ-পুলিশ কমিশনার (ডিসি) কামরুজ্জামান, সিটিটিসির এডিসি নাজমুল ইসলাম, সোয়াট টিমের এডিসি জাহিদ, জেলা পুলিশ সুপার মনজুর রহমান, কুলাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুস সালেহ, জেলা পুলিশের এএসপি ফজলুর রহমান মোহসিন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড