• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মৃত গরুর মাংস বিক্রির চেষ্টা করে জরিমানা গুনলেন কসাইরা

  রাকিব হাসনাত, পাবনা

১০ আগস্ট ২০২৩, ১১:৫৭
মৃত গরুর মাংস বিক্রির চেষ্টা করে জরিমানা গুনলেন কসাইরা

পাবনার ভাঙ্গুড়ায় মৃত গরু জবাই করে বিক্রির চেষ্টার অভিযোগে এলাকাবাসীর হাতে আটক হয়েছেন ফরিদ হোসেন (৩০) ও স্বপন আলী (৩২) নামে দুইজন কসাই। পরবর্তীকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের ১০ হাজার টাকা করে মোট বিশ হাজার টাকা জরিমানা করা হয়।

গতকাল বুধবার (৯ আগস্ট) বিকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসমিয়া আক্তার মণ্ডতোষ ইউনিয়নের উত্তর মেন্দা গ্রামে এই অভিযান চালান।

খোঁজ নিয় জানা গেছে, ফরিদ ও স্বপন দীর্ঘদিন ধরে ভাঙ্গুড়া শরৎনগর বাজারে শহিদুল ইসলামের মাংসের দোকানে কসাইয়ের কাজ করে। বুধবার দুপুরে তাদের একটি গরু মারা যায়। এদিন বিকালে ফরিদ ও স্বপন চাকু, ছুরি ও চাপাতিসহ মরা গরুটি একটি নছিমন গাড়িতে করে নিয়ে মণ্ডতোষ ইউনিয়নের উত্তর মেন্দা গ্রামের একটি নির্জন এলাকায় নিয়ে নামায়।

সেখানে তারা গরুর চামড়া ছাড়িয়ে মাংস প্রস্তুত করে নছিমন গাড়িতে তুলে নিয়ে শরৎনগর বাজারের উদ্দেশ্যে রওনা দেয়। এ সময় গ্রামের বাসিন্দারা তাদেরকে আটক করে প্রশাসনকে খবর দেয়। পরে উপজেলা সহকারী কমিশনার ঘটনাস্থলে গিয়ে মরা গরুর বিষয়টি নিশ্চিত হয়ে অভিযুক্ত ফরিদ ও স্বপনকে বিশ হাজার টাকা জরিমানা করে।

গ্রামের বাসিন্দারা জানায়, প্রায় ছয় মণ ওজনের মরা গরুর মাংস বিক্রির উদ্দেশ্যে ওই দুই কসাই তাদের দোকানে নিয়ে যাচ্ছিল। এত বড় অপকর্ম অপরাধ মাত্র ২০ হাজার টাকা জরিমানা। এর আগেও এই মাংসের দোকানের মালিক এমন অপকর্ম করেছে। প্রত্যেকবারই সামান্য জরিমানা করায় এরা বারবারই এমন অপরাধ করার সাহস পাচ্ছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসমিয়া আক্তার বলেন, মরা গরুর মাংস বিক্রির জন্য প্রস্তুত করায় দুই ব্যক্তিকে বিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দ্বিতীয়বার এমন অপরাধ করলে তাদেরকে দুই বছর পর্যন্ত জেল দেয়ার বিধান রয়েছে।

উল্লেখ্য, এর আগেও এই মাংসের দোকানের মালিককে মরা গরুর মাংস বিক্রি করার অপরাধে জরিমানা করে প্রশাসন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড