• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বৈরী আবহাওয়ায় বাড়ির উপর ধসে পড়ল পাহাড়

  মো. গোলামুর রহমান, লংগদু (রাঙ্গামাটি)

০৭ আগস্ট ২০২৩, ১৭:২২
বৈরী আবহাওয়ায় বাড়ির উপর ধসে পড়ল পাহাড়

রাঙ্গামাটির লংগদুতে বৈরী আবহাওয়ার ফলে পাহাড় ধসে আংশিকভাবে তিনটি বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

আজ সোমবার (৭ আগস্ট) দুপুর ১টার দিকে উপজেলার আটারকছড়া ইউনিয়নের উত্তর ইয়ারংছড়ি ৬নং ওয়ার্ডে উক্ত ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক মো. ইসমাইল হোসেন (৪৩), পিতা- আমিন হোসেন। গ্রাম- ইয়ারংছড়ি ৬নং ওয়ার্ড। তিনি পেশায় একজন ভিডিপি সদস্য। মো. হুমায়ুন আহমেদ (৩৬), পিতা- আমির হোসাইন, গ্রাম- ইয়ারংছড়ি ৬নং ওয়ার্ড। তিনিও পেশায় একজন ভিডিপি সদস্য। মো. জ্বালাল হোসেন (৩৫), পিতা- ইয়াকুব আলী গ্রাম- ইয়ারংছড়ি ৬নং ওয়ার্ড। তিনি পেশায় একজন কৃষক। তাদের তিনটি বসতবাড়ি পাহাড়ে মাটি ভেঙে পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত কয়েকদিন যাবত মুষলধারে বৃষ্টি হওয়াতে, পাহাড়ের পাদদেশে বসবাসরত জনসাধারণকে উপজেলা প্রশাসন থেকে নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে। এর জন্য উপজেলা প্রশাসন থেকে ১৬টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে।

লংগদু থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল উদ্দীন বলছেন, পাহাড়ে তলদেশে বসবাসরত সকলকে আমরা নিরাপদ আশ্রয় কেন্দ্রে চলে যেতে বলেছি। সাধারণ মানুষের জান মালের নিরাপত্তায় আমরা প্রস্তুত আছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আকিব ওসমান বলেন, দুর্যোগ পরিস্থিতিতে জনসাধারণকে নিরাপদ আশ্রয় আসার জন্য গতকালও আমাদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে, আমরা ইতিমধ্যে ১৬টি আশ্রয় কেন্দ্র খোলে দিয়েছি। আমরা ক্ষতিগ্রস্তদের পাশে আছি। ক্ষতিগ্রস্তদের তালিকা করে তাদের সহযোগিতা করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড