• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রীর অপেক্ষায় মিছিল-স্লোগানে মুখরিত রংপুর নগরী

  নিজস্ব প্রতিবেদক

০২ আগস্ট ২০২৩, ১২:১৫
প্রধানমন্ত্রীর অপেক্ষায় মিছিল-স্লোগানে মুখরিত রংপুর নগরী

রংপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহাসমাবেশ উপলক্ষে নগরীজুড়ে সাজ সাজ রব পড়েছে। আজ বুধবার (২ আগস্ট) সকাল থেকে রংপুর বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে দলের নেতাকর্মীরা আসতে শুরু করেছেন। খণ্ড খণ্ড মিছিলে মুখরিত হয়ে উঠেছে পুরো নগরী। রংপুরে জিলা স্কুল মাঠে মহাসমাবেশ বিকালে হলেও, সকাল থেকেই আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। স্লোগানে স্লোগানে মুখরিত রংপুর জিলা স্কুলের আশপাশ।

বিভিন্ন জেলা ও উপজেলা থেকে দলে দলে নেতাকর্মীরা আসছেন জনসভাস্থলসহ জিলা স্কুলের দিকে। তারা রঙিন টিশার্ট পরে বাদ্যযন্ত্রের তালে তালে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

রংপুর ছাড়াও আশপাশের জেলা থেকেও নেতাকর্মীরা আসছেন। বাস, ট্রেন, মাইক্রোবাস, পিকআপ ভ্যান ও অটোরিকশাতে করে আসছেন তারা। আবার কেউ কেউ আসছেন হেঁটে।

এ দিকে প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে রংপুর মহানগরী। গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে মোড়ে নিরাপত্তা চৌকি বসানো হয়েছে। এক হাজারের বেশি সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। নগরীর ২১টি পয়েন্টে করা হয়েছে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা।

জিলা স্কুল মাঠে প্রবেশ করার আগে বাঁশ দিয়ে বেষ্টনী তৈরি করা হয়েছে। এক এক করে সেই বেষ্টনী অতিক্রম করতে হচ্ছে। প্রত্যেকের শরীর তল্লাশি করে বেষ্টনী অতিক্রম করতে কমপক্ষে ৫ থেকে ৭ মিনিট সময় লাগছে বলে ঠাকুরগাঁও থেকে আওয়ামী লীগ নেতা মমদেল হোসেন জানান। এছাড়া বাঁশের বেষ্টনী পার হয়ে মাঠে প্রবেশ করার আগে আরও একবার তল্লাশির মুখে পড়তে হচ্ছে বলে মহাসমাবেশে আগত নেতাকর্মীরা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সামনে থেকে দেখতে এসেছেন অনেকে। অনেকে বলছেন, তার ভাসল শুনতে এসেছেন।

কর্তব্যরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বলেন, একটু সমস্যা হলেও নিরাপত্তার বিষয়টি ভাবতে হবে সবাইকে।

প্রায় সাড়ে চার বছর পর রংপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত বিভাগীয় মহাসমাবেশে যোগ দিতে আসছেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে রংপুরে ২৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারসহ পাঁচটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

জেলা প্রশাসন ও দলীয় সূত্র জানায়, আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রতীক নৌকার পক্ষে জনসমর্থন চাইতে এই মহাসমাবেশের আয়োজন করেছে জেলা ও মহানগর আওয়ামী লীগ। দুপুর ২টায় শুরু হবে মূল অনুষ্ঠান। বিকাল ৩টায় সমাবেশে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে দুপুর দেড়টায় হেলিকপ্টারযোগে রংপুরে পৌঁছাবেন এবং বিকাল সাড়ে ৫টায় ঢাকার উদ্দেশে বিভাগীয় শহর ত্যাগ করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড