• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৪১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অ্যাপ্রোচ সড়কের অভাবে কাজে আসছে না ঘিলাতলী সেতু

  এম এ মোতালিব ভুইয়া, দোয়ারাবাজার (সুনামগঞ্জ)

২৮ জুলাই ২০২৩, ১৩:২৮
অ্যাপ্রোচ সড়কের অভাবে কাজে আসছে না ঘিলাতলী সেতু
ঘিলাতলী সেতু (ছবি : অধিকার)

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার জনগুরুত্বপূর্ণ বাংলাবাজার-নরসিংপুর সড়কের ঘিলাতলী সেতু অবহেলায় পড়ে রয়েছে। মূল সেতুর নির্মাণ কাজ শেষ করা হলেও সেতুর দুই পাশে অ্যাপ্রোচ সড়ক না থাকায় কোনো কাজে আসছে না ঘিলাতলী সেতুটি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলা প্রকৌশলী অধিদফতর কর্তৃক জনগুরুত্বপূর্ণ সড়ক যোগাযোগ স্থাপনের জন্য ২০১৮-১৯ অর্থ বছরে বরাদ্দকৃত অর্থে নির্মিত প্রায় তিন কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে বাংলাবাজার-নরসিংপুর সড়কের মরাচেলা ঘিলাতলী নদীর উপর ৫১ মিটার আরসিসি গার্ডার সেতুটি নির্মাণ কাজ সমাপ্ত করেন।

সড়কটি দিয়ে বাংলাবাজার, নরসিংপুর, বোগলাবাজার ও লক্ষ্মীপুর ইউনিয়নসহ, মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত বাশতলা হকনগর শহীদ স্মৃতি সৌধ, হকনগর বাজার, চৌধুরী পাড়া বাজার, কলাউড়া মার্কেট, বাংলাবাজার, বড়খাল স্কুল অ্যান্ড কলেজ, ঘিলাছড়া স্কুল অ্যান্ড কলেজ, দ্বীনেরটুক মাদরাসা ও কলাউড়া ফাজিল মাদরাসার ছাত্রছাত্রীসহ লাখো মানুষ ও যান চলাচল করে থাকে।

ছাতক উপজেলার ইছামতী, শারপিনপাড়া কোম্পানিগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ ও উপজেলার সদরে যাতায়াতের অন্যতম সড়ক ব্যবস্থা এটি। ঘিলাতলী সেতুর সংযোগ সড়ক (অ্যাপ্রোচ) তৈরি না করায় জনগণের দুর্ভোগ লাঘবের বদলে বেড়েছে দ্বিগুণ। জন সাধারণের চলাচলে অনুপযোগী হওয়ায় তীব্র ক্ষোভ বিরাজ করছে সাধারণ মানুষের মাঝে।

সেতুটির এপ্রোচ সড়ক না থাকায় যানবাহনসহ পথচারীরা চলাচল করছে সেতুর নিচ দিয়ে তবে ঘিলাতলী সেতুর সংযোগ সড়ক করা হলে এসব এলাকার মানুষের ভোগান্তি কমে যাবে। চলাচলের জন্য সুবিধা হবে যাতায়তরত যানবাহন ও মানুষের বলে স্থানীয়রা মনে করছেন।

স্থানীয় বাসিন্দা অটোরিকশা চালক আব্দুল আজিজ বলেন, সেতু থাকতেও আমাদের চলাচলে অনেক কষ্ট হয়। এই সেতু নির্মাণের আগে নৌকায় যেভাবে পাড় হয়েছি এখনও সেতুতে সড়ক না থাকায় একইভাবে পারাপার হতে হয়। সেতু যদি ব্যবহার না করা যায়, সেই সেতু থেকে লাভ কি?

ঠিকাদার প্রতিষ্ঠানের পক্ষ নূরুল ইসলাম বলেন, এপ্রোচ সড়কের রিভাইস রিভিউ করে ঢাকা পাঠানো হয়েছে। অনুমোদন হলেই এপ্রোচ সড়ক নির্মাণের কাজ শেষ করা হবে।

দোয়ারাবাজার উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) উপ-সহকারী প্রকৌশলী অভিলাষ চাকমা জানান, এপ্রোচ সড়ক মাটি ভরাট ও পাকাকরণ করার লক্ষে মাপযোগ করে পাঠানো হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ঘিলাতলী সেতু পরিদর্শন করেছেন আশাবাদী খুব দ্রুতই অনুমোদন হবে। এপ্রোচ সড়ক করে জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড