• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় জামায়াত নেতার বাড়িতে ডেপুটি স্পিকারসহ ১৩ সাংসদ

বিব্রত আ. লীগের নেতাকর্মীরা

  রাকিব হাসনাত, পাবনা

২৭ জুলাই ২০২৩, ১৭:১৭
পাবনায় জামায়াত নেতার বাড়িতে ডেপুটি স্পিকারসহ ১৩ সাংসদ

পাবনায় জামায়াত নেতার বাড়িতে ডেপুটি স্পীকার, ১১ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্যসহ ১৩ জন সংসদ সদস্য দুপুরে খাবার গ্রহণ ও বিশ্রাম নিয়েছেন। গতকাল বুধবার (২৬ জুলাই) দুপুরে তারা জেলার ঈশ্বরদী পৌর এলাকার ইসলামপুর (ভুতেরগাড়ি) এলাকার এ বাসভবনে এ খাবার গ্রহণ ও বিশ্রামের ঘটনায় বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

জাতীয় সংসদ সচিবালয়ের সহকারী পরিচালক মো. শোয়াইব হোসেনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানান যায়, রূপপুর পারমানবিক প্রকল্পের অগ্রগতি পরিদর্শনে বুধবার সকালে পাবনার ঈশ্বরদী আসেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকুর নেতৃত্বে প্রকল্প এলাকায় আসেন সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস, শাহিন আক্তার, খালেদা খানম, শিরিন আহমেদ, জিন্নাতুল বাকিয়া, বাসন্তী চাকমা, শামসুন্নাহার, নার্গিস রহমান, মনিরা সুলতানা, নাদিরা ইয়াসমিন জলি, রত্না আহমেদ, সেলিনা ইসলাম, সালমা চৌধুরী এবং মোছা. ডরথী রহমান।

রূপপুর পারমানবিক প্রকল্পের বিস্তারিত অবহিত হয়ে তারা স্থানীয় জামায়াত নিয়ন্ত্রিত শিল্প প্রতিষ্ঠান আরআরপি গ্রুপের মালিকের পৈত্রিক বাড়িতে দুপুরে খাবার খেতে যান। সেখানে বিশ্রাম শেষে ফেরার সময় আরআরপি ফিড মিলের আঙিনায় একটি গাছের চারা রোপণও করেন তারা।

এ সময় তাদের আপ্যায়ন ও আথিতেয়তা দেন ঈশ্বরদী পৌর জামায়াতের আমীর গোলাম আজমসহ আরআরপি গ্রুপের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। পরে তারা পাবনা সার্কিট হাউসে জেলা মহিলা আওয়ামী লীগের সমাবেশে যোগ দিতে ঈশ্বরদী ত্যাগ করেন।

এ বিষয়ে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু বলেন, আরআরপি গ্রুপের মালিক গোলাম আজম, মনসুর আলম, মনিরুল আলম, আজমত আলম চার ভাই। গোলাম আজম ঈশ্বরদী পৌর জামাতের আমীর বলেই জানি। সেখানে মাননীয় সংসদ সদস্য মহোদয়রা আমন্ত্রিত ছিলেন জেনে আমিও সেখানে গিয়েছিলাম। তবে এটি রাজনৈতিক কোনো অনুষ্ঠান নয় দাবি করে বিষয়টি নিয়ে মন্তব্য করা তার জন্য বিব্রতকর বলে জানান।

এ বিষয়ে বক্তব্য জানতে ঈশ্বরদী পৌর জামায়াতের আমীর গোলাম আজমের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি। তবে আরআরপি গ্রুপের পরিচালক ও গোলাম আজমের ভাতিজা রফিকুল আলম বলেন, ডেপুটি স্পিকার শামসুল হক টুকু আমার মামা। আমাদের আমন্ত্রণে তিনিসহ এমপি মহোদয়রা আমাদের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে এসেছিলেন। তারা দুপুরে খাওয়া শেষে বিশ্রাম নিয়ে তারা চলে গেছেন।

পাবনা জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি হাফেজ মাও. ইকবাল হোসাইন গোলাম আজমের রাজনৈতিক পরিচয় নিশ্চিত করেন। তবে তিনি বলেন আমরা সামাজিক অনুষ্ঠানগুলিতে অংশগ্রহণ করি, সেখানে রাষ্ট্রের এমপি মন্ত্রী পর্যায়ের লোকজন আসতেই পারেন বলেও মন্তব্য করেন।

এ দিকে এক সাথে তের এমপির জামায়াত নেতার বাড়িতে আগমনে সমালোচনার ঝড় উঠেছে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে।

এ বিষয়ে পৌর যুবলীগের সভাপতি আলাউদ্দিন বিপ্লব বলেন, এতো জায়গা রেখে সরকার দলীয় এমপিরা খাওয়ার আর জায়গা ছিল না। জামায়াত নেতার বাড়িতে খেতে হবে, বিষয়টি লজ্জাজনক।

জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

জাতীয় সংসদেও ডেপুটি স্পিকার শামসুল হক টুকু এমপি বলেন, এমপিদের আগমনে স্থানীয় সংসদ সদস্যের ব্যবস্থাপনায় খাবারের আয়োজন ছিল। এ বিষয়ে তিনিই ভালো জানেন।

পাবনা-৪ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস বলেন, সংসদ সদস্যদের সফর ও খাবারের বিষয়টি জাতীয় সংসদের ব্যবস্থাপনায় হয়েছে। তাদের আমন্ত্রণেই আমি রূপপুর প্রকল্প পরিদর্শনে গিয়েছিলাম। আরআরপি গ্রুপের নিমন্ত্রণ পেলেও আমি সেখানে না গিয়ে জরুরি কাজে ঢাকায় চলে এসেছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড