• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপপুর পারমাণবিক প্রকল্পে রুশ নাগরিকের মৃত্যু

  রাকিব হাসনাত, পাবনা

২৭ জুলাই ২০২৩, ১১:১৭
রূপপুর পারমাণবিক প্রকল্পে রুশ নাগরিকের মৃত্যু
রূপপুর পারমাণবিক প্রকল্প (ফাইল ছবি)

পাবনার ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ (আরএনপিপি) প্রকল্পের এক রুশ নাগরিকের মৃত্যু হয়েছে।

গতকাল বুধবার (২৬ জুলাই) সকালে শহরের আলো জেনারেল হাসপাতাল নামে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এদিন বিকালে ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত লিভাইনা ইউলিয়া (৩২) রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের বিদেশীদের জন্য নির্মিত গ্রিনসিটি বহুতল আবাসিক ভবনে রুশ এনারগাতন কোম্পানির কনসার্ন হিসেবে কর্মরত ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পেটের পীড়া নিয়ে চিকিৎসা নিতে রুশ নাগরিক ইউলিয়া মঙ্গলবার শহরের আলো জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। কর্মরত চিকিৎসক সুস্থতার জন্য ভর্তি করেন। চিকিৎসা নিয়ে কিছুটা সুস্থ হয়ে উঠেন। বুধবার সকালে ইউলিয়া পেটের পীড়া নিয়ে বাথরুমে যায়।

কিন্তু বাথরুম থেকে ফিরতে দেরি দেখে হাসপাতালের এক সেবিকা দরজায় নক করে কোনো সাড়াশব্দ না পেয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে অবহিত করেন। কর্তৃপক্ষ এসে টয়লেটের দরজা ভেঙ্গে ইউলিয়াকে মেঝেতে পরে থাকতে দেখেন। পরে শারীরিক পরীক্ষা শেষে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করে ঈশ্বরদী থানায় খবর দেন।

রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস তালুকদার বলেন, আমি দুইদিনের ছুটিতে ঢাকায় ছিলাম। মাত্র পাবনায় আসছি। আমাকে ফোনে বিষয়টি জানানো হয়েছে। অসুস্থতার জন্য ঈশ্বরদীর একটি ক্লিনিকে ভর্তি ছিল। শারীরিক অবস্থার অবনতি হলে শিফট করার আগেই মারা গেছেন। প্রকল্পের নিয়মনীতি অনুযায়ী আইনগতভাবে মরদেহ হস্তান্তর হবে।

ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, খবর পেয়ে সকালের দিকে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে দূতাবাসের মাধ্যমে তাদের স্বজনদের কাছে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড