• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৪১ °সে
  • বেটা ভার্সন
sonargao

হত্যার হুমকি পেয়ে পুলিশের দ্বারস্থ শ্রমিক নেত্রী

  মো. মনোয়ার হোসেন রুবেল, ধামরাই (ঢাকা)

২৬ জুলাই ২০২৩, ১২:৪০
হত্যার হুমকি পেয়ে পুলিশের দ্বারস্থ শ্রমিক নেত্রী

ঢাকার ধামরাইয়ে মাহমুদা খাতুন (৩২) নামে এক শ্রমিক নেত্রীকে হত্যার হুমকির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ধামরাই থানায় লিখিত অভিযোগ করেছেন এই ভুক্তভোগী শ্রমিক নেত্রী।

আজ বুধবার (২৬ জুলাই) অভিযোগের বিষয়টি নিশ্চিত করেন ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) আশরাফুল ইসলাম। এর আগে বৃহস্পতিবার (২০ জুলাই) উপজেলার সোমভাগ ইউনিয়নের ফুকুটিয়া এলাকায় ওডিসি গার্মেন্টসের সামনে এই শ্রমিক নেত্রীকে হত্যার হুমকি দেয় হয়।

ভুক্তভোগী মাহমুদা খাতুন গার্মেন্টস শ্রমিক ঐক্য লীগের ধামরাই ও মানিকগঞ্জ আঞ্চলিক কমিটির সাংগঠনিক সম্পাদক। অভিযুক্ত মো. ভাসানী উপজেলার সোমভাগ ইউনিয়নের ফুকুটিয়া গ্রামের কাজিমুদ্দিনের ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে ফুকুটিয়ার ওডিসি গার্মেন্টস এ শ্রমিক অসন্তোষ জনিত বিষয়ে শ্রমিকদের ডাকে সাড়া দিয়ে গার্মেন্টসে মীমাংসার উদ্দেশ্য যান শ্রমিক নেত্রী মাহমুদা খাতুন। গার্মেন্টসে যাওয়ার পর বিবাদী মো. ভাসানী (৫২) ওডিসি গার্মেন্টসের সামনে বিভিন্ন প্রকার ভয়ভীতি ও প্রাণ নাশের হুমকি দেয়। পরবর্তীকালে শনিবার (২২ জুলাই) রাতে ১০টার দিকে ভুক্তভোগী তার কর্মস্থল জয়পুরা থেকে ছেলে জুবায়ের হেসেনকে সাথে নিয়ে বাসায় ফেরার পথে সোমভাগ কাউন্সিল বাজার পৌঁছালে বিবাদী তার গতিরোধ করে অকথ্য ভাষায় গালাগালি ও রাস্তায় সুযোগ মতো পেলে জীবন শেষ করে ফেলার হুমকি প্রদান করে। ভুক্তভোগী প্রতিবাদ করলে তাকে মারধর করার জন্য ধাওয়া দেয়। ভুক্তভোগী ডাক-চিৎকার করলে আশেপাশের লোকজন এসে তাকে রক্ষা করে।

এ বিষয়ে অভিযুক্ত ভাসানীর মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তার ফোর বন্ধ পাওয়া যায়।

গার্মেন্টস শ্রমিক ঐক্য লীগ, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. সারওয়ার হোসেন জানান, একটা অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার জন্য এ রকম কর্মকাণ্ড ঘটায় কিছু মানুষ। আর একজন নারী শ্রমিক সংগঠককে এলাকা থেকে চলে যাওয়ার জন্য বিভিন্ন প্রকার ভয়ভীতি ও প্রাণ নাশের হুমকি দেয়। এটা অত্যন্ত অশনিসংকেত। আমরা সরকারের আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমরা চাই আইন আইনের গতিতে চলবে এবং এই ঘটনার সুষ্ঠু বিচার হবে৷ এ ঘটনায় আগামী শুক্রবার আমারা এর প্রতিবাদে মানববন্ধন করবো।

এ বিষয়ে ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) আশরাফুল ইসলাম বলেন, মাহমুদা খাতুন নামের শ্রমিক নেত্রীকে হত্যার হুমকির লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড