• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাতক্ষীরা উপকূল পরিদর্শনে পানি সম্পদ সচিব

  কে এম রেজাউল করিম, দেবহাটা (সাতক্ষীরা)

২৩ জুলাই ২০২৩, ১০:৫০
সাতক্ষীরা উপকূল পরিদর্শনে পানি সম্পদ সচিব

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ভাঙন কবলিত ও নির্মাণাধীন উপকুল রক্ষা বাধ পরিদর্শন করেছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. নাজমুল আহসান। তিনি সড়কপথে নীলডুমুর পৌঁছে দ্বীপ ইউনিয়ন গাবুরার জেলেখালী ও নেবুবুনিয়াসহ পার্শ্ববর্তী এলাকা সমূহের উপকুল রক্ষা বাঁধ পরিদর্শন করেন।

গতকাল শনিবার (২২ জুলাই) তিনি প্রায় ৪৫ হাজার জনগোষ্ঠী অধ্যুষিত গাবুরাকে রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুত এক হাজার কোটি টাকা ব্যয়ে চলমান মেগা প্রকল্পের বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন।

এ সময় অন্যান্যদের মধ্যে সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবীর, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সালাউদ্দীন, শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মো. আক্তার হোসেন ও ঠিকাদার প্রতিষ্ঠানের লোকজন উপস্থিত ছিলেন।

বারবার ভাঙনের মুখে পড়ার কারণে চলতি বছর থেকে গাবুরাকে রক্ষায় চারপাশ ঘিরে থাকা উপকুল রক্ষা বাঁধ টেকসইভাবে নির্মাণের সিদ্ধান্ত হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনার পর এক হাজার কোটি টাকা ব্যয়ে চলমান মেগা প্রকল্পের অগ্রগতি খতিয়ে দেখতে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব নির্মাণাধীন বাঁধ পরিদর্শন করেন।

সরেজমিন পরিদর্শনকালে তিনি মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকা গাবুরার তিনটি পয়েন্ট ঘুরে দেখেন। এছাড়া নদীর মধ্যভাগে স্থাপনকৃত কার্গোতে যেয়ে বালুভর্তি জিও ব্যাগের পরিমাপ যাচাইয়ের পাশাপাশি ৫নং পোল্ডারের ভীতিকর অবস্থায় পৌঁছানো দুর্গাবাটি এলাকার বাঁধ ঘুরে দেখেন। একই সাথে কার্যাদেশ অনুযায়ী সঠিকভাবে প্রকল্প বাস্তবায়নের নির্দেশনা দেয়ার পাশাপাশি কাজের গুনগতমান নিশ্চিতে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, মো. নাজমুল আহসান সাতক্ষীরার জেলা প্রশাসক থাকা কালে উপকূলের মানুষের দুর্ভোগ খুব কাছ থেকে দেখেছেন। সে কারণে এই উপকূলের ভাঙন কবলিত ও নির্মাণাধীন উপকুল রক্ষা বাধ রক্ষার কাজ সঠিক ভাবে বাস্তবায়ন হওয়া কাজ পরিদর্শন করেন তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড