• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সড়কের বেহাল দশায় ঝুঁকি নিয়ে চলাচল করছেন গ্রামবাসী

  মো. মাহাবুবুর রহমান রানা, সাটুরিয়া (মানিকগঞ্জ)

২১ জুলাই ২০২৩, ১৫:৫৯
সড়কের বেহাল দশায় ঝুঁকি নিয়ে চলাচল করছেন গ্রামবাসী

মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার দিঘুলিয়া ইউনিয়নের ইনাম সাফুল্লী গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের একমাত্র রাস্তাটি ভেঙে গিয়ে বিশাল আকারের গর্তের সৃষ্টি হয়েছে। রাস্তাটি ভেঙে যাওয়ায় আশেপাশের কয়েকটি গ্রামের সাথে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। ফলে শিক্ষার্থীসহ সাধারণ মানুষের চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

গ্রামীণ অবকাঠামোর সড়কগুলো নির্মাণ ও সংস্কারের সময় নিম্নমানের কাজ করা ও সড়কের দুপাশে গাইড ওযাল না করায় গ্রামীণ সড়কগুলো বর্ষা মোৗসুমে সামান্য বৃষ্টিপাতেই এমন দশা হয়।

স্থানীয়রা জানান, গুরুত্বপূর্ণ এই রাস্তাটি গত এক মাসেরও বেশি সময় ধরে সংস্কার কাজ না হওয়ায় এভাবেই পড়ে রয়েছে। কিন্তু এ ব্যাপারে উপজেলা এলজিইডি ও ইউনিয়ন পরিষদের কোন মাথা ব্যথা নেই। এই রাস্তাটি দিয়ে প্রতিদিন দরগ্রাম, সাফল্লি, দিঘুলিয়া, বরাইদ ও ভাটারা এলাকার মানুষ চলাচল করে থাকে। এ ছাড়াও ছাত্র-ছাত্রীরা এই রাস্তাটি ব্যবহার করে প্রতিদিন দরগ্রাম মাধ্যমিক বিদ্যালয়, দরগ্রাম সরকারি কলেজ ও মাদরাসার যেয়ে থাকে।

রাস্তাটি ভেঙে যাওয়ার ফলে ভ্যান-রিকশাসহ ছোট-বড় কোনো গাড়ির চলাচলের উপায় নেই।

স্থানীয় বাসিন্দা ফিরোজ বলেন, আমাদের গ্রামের গুরুত্বপূর্ণ এই রাস্তাটি ভেঙে যাওয়ায় চলাচলে চরম ভোগান্তি হচ্ছে। এছাড়াও রাস্তাটি আকস্মিকভাবে ভেঙে যাওয়ায় যে কোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। তাই রাস্তাটি দ্রুত সময়ের মধ্যে সংস্কার করা দরকার।

স্থানীয় লুৎফর মিয়া বলেন, দিনের বেলা ভাঙা রাস্তাটি দেখে পাড় হওয়া গেলেও রাতের বেলা যদি কোনো অপরিচিত লোক হঠাৎ করে এ সড়ক দিয়ে আসে তা হলে ১২ ফুট গর্তে পরে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। এছাড়াও কোনো যানবাহন এই রাস্তা দিয়ে আসতে পারে না। ফলে ঘুরে আসতে হয় প্রায় পাঁচ কিলোমিটার রাস্তা। এতে করে সময় ও পরিবহন খরচ দুটোই লাগছে দ্বিগুণ।

সাফুল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শফিকুল ইসলাম বলেন, রাস্তা ভেঙে তৈরি হওয়া গর্তটি খুবই বিপজ্জনক। ওই গর্তের কারণে শিক্ষার্থীদের চলাচলে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে।

ভ্যান চালক নিখিল দাস বলেন, এ সড়ক দিয়ে প্রতিদিন আমরা গাড়ি চালিয়ে থাকি। এখান থেকেই আয় রোজগার করে আমাদের সংসার চলে। সেই সড়কের বেহাল দশা কারো চোখে পরে না।

দিঘলিয়া ৮ নম্বর ইউপি সদস্য শামছুল ইসলাম বলেন, ভাঙা রাস্তাটি সংস্কারের বিষয়ে ইউপি চেয়ারম্যানকে বলা হয়েছে। রাস্তাটির সংস্কার কাজ খুব দ্রুত সময়ের মধ্যে করা হবে বলে জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে সাটুরিয়া উপজেলার দিঘলিয়া ইউপি চেয়ারম্যান সফিউল আলম জুয়েল বলেন, ভাঙা রাস্তাটির বিষয়ে আমাকে জানানো হয়েছে। বরাদ্দ পেলেই রাস্তাটি সংস্কার কাজ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড