• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারী গ্রাহকের সঙ্গে অশালীন আচরণের ঘটনায় সোনালী ব্যাংকের ব্যবস্থাপক প্রত্যাহার 

  রাকিব হাসনাত, পাবনা

১৪ জুলাই ২০২৩, ১৭:৪৩
নারী গ্রাহকের সঙ্গে অশালীন আচরণের ঘটনায় সোনালী ব্যাংকের ব্যবস্থাপক প্রত্যাহার 

সোনালী ব্যাংক লিমিটেড ঈশ্বরদী শাখার ব্যবস্থাপক (এসপিও) মো. সাইদুল ইসলাম কর্তৃক নারী গ্রাহকের সঙ্গে অশালীন আচরণসহ কু-প্রস্তাব দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় তাকে ঈশ্বরদী শাখা থেকে প্রত্যাহার করা হয়। পরবর্তীকালে ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে সোনালি ব্যাংক পাবনার রিজিওনাল শাখার ডিভিশনাল মহা ব্যবস্থাপক মো. মনোয়ারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বুধবার দুপুর থেকে বিকাল ৫টা পর্যন্ত সোনালী ব্যাংক ঈশ্বরদী শাখায় এসব ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ঈশ্বরদী রেলওয়ের নিরাপত্তা বাহিনীর গোয়েন্দা শাখার সদস্য মৃত আব্দুর রাজ্জাকের মেয়ে শিরিনা খাতুন রেলওয়ে থেকে পাওনা টাকা সোনালী ব্যাংক লি. ঈশ্বরদী শাখার মাধ্যমে উত্তোলনের জন্য ৯ জুলাই একাউন্ট খুলতে ব্যাংকে যান। সেদিনই তার সঙ্গে অশালীন আচরণ করেন। বাড়িতে গিয়ে মোবাইলে ভিডিও কলে বোরকা খুলে কথা বলতে বলেন।

তখন শিরিনা মান সম্মানের কথা চিন্তা করে ব্যাংকের শাখা ব্যবস্থাপকের কক্ষ থেকে বের হয়ে যান। এরপর বাড়িতে গিয়ে বিষয়টি পরিবারের নিকট খুলে বলে। ঘটনার দিন বুধবার দুপুরে শিরিনা খাতুন ব্যাংক হিসাবে নমিনির তালিকায় বোনের নাম অন্তর্ভুক্ত করার জন্য ব্যবস্থাপক সাইদুল ইসলামের কক্ষে যান। তখন তিনি পুনরায় তার সঙ্গে অশালীন আচরণ করেন। কু-প্রস্তাব দেন। রাগ করে শিরিনা খাতুন বের হওয়ার সময় তার ছোট বোন ব্যাংকের শাখা ব্যবস্থাপক সাইদুল ইসলামের কক্ষে গেলে তার সঙ্গেও অশালীন আচরণ করেন।

এরপরই তারা ক্ষিপ্ত হয়ে শাখা ব্যবস্থাপক সাইদুল ইসলামকে পায়ের জুতা খুলে মারপিট করেন। একই সঙ্গে ভুক্তভোগীর আত্মীয় স্বজন ব্যাংক ঘেরা করে ব্যবস্থাপককে কয়েক ঘণ্টা নিজ কার্যালয়ে অবরুদ্ধ করে রাখে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। শিরিনা খাতুন বাদী হয়ে বুধবার রাতে ঈশ্বরদী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী নারী গ্রাহক শিরিনা খাতুন বলেন, সোনালী ব্যাংকের ঈশ্বরদী শাখার ব্যবস্থাপক সাইদুল ইসলাম খুবই খারাপ মানুষ। তার মতো একজন হীন মানসিকতার মানুষের ব্যাংকে চাকুরী থেকে বাদ দেওয়া উচিত। এমনকি যেখানে যাবে সেখানেই নারীদের সঙ্গে এ রকম আচরণ করবে। তার শাস্তির দাবিতে বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি।

সোনালী ব্যাংকের ঈশ্বরদী শাখার ব্যবস্থাপক সাইদুল ইসলাম বলেন, আমার ভুল হয়েছে। বিষয়টি নিয়ে আপনারা লেখালেখি করেন না।

সোনালী ব্যাংক পাবনা রিজিওনাল শাখার ডিভিশনাল মহা ব্যবস্থাপক মো. মনোয়ারুল ইসলাম বলেন, ব্যাংকের ঈশ্বরদী শাখায় যে ঘটনাটি ঘটেছে তা খুবই দুঃখজনক। নিন্দনীয়। ব্যাংকের সুনামহানি হয়েছে। ঘটনার সত্যতা পাওয়ায় শাখা ব্যবস্থাপক সাইদুল ইসলামকে বুধবার রাতে প্রত্যাহার করা হয়েছে। ঘটনাটি তদন্তের জন্য তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তদন্তপূর্বক তার বিরুদ্ধে ব্যাংকের নিয়মানুসারে বিভাগীয় শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, এই ঘটনায় ভুক্তভোগী শিরিনা খাতুন বাদী হয়ে ব্যাংকের ব্যবস্থাপক সাইদুল ইসলামের বিরুদ্ধে অশালীন আচরণসহ কু-প্রস্তাব দেওয়া ঘটনার লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগটি তদন্ত করে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড