• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইছামতী নদীতে মাছ ধরতে গিয়ে বিএসএফের মারে বাংলাদেশি জেলে রক্তাক্ত

  কে এম রেজাউল করিম, দেবহাটা (সাতক্ষীরা)

১৪ জুলাই ২০২৩, ১৫:১৯
ইছামতী নদীতে মাছ ধরতে গিয়ে বিএসএফের মারে বাংলাদেশি জেলে রক্তাক্ত

সাতক্ষীরার দেবহাটা উপজেলায় ইছামতী নদীতে মাছ ধরতে গিয়ে বিএসএফের বোট মাঝির লাঠির আঘাতে গুরুতর আহত হয়েছেন শংকর কুমার সরদার (৬৫) নামে এক বাংলাদেশি জেলে। তিনি বাংলাদেশ সীমানায় মাছ ধরে জীবিকা নির্বাহ করেন।

গতকাল বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল সাড়ে নয়টার দিকে দেবহাটার শিবনগর এলাকায় এ ঘটনা ঘটে। শিবনগর গ্রামের মৃত গোষ্ঠ সরদারের ছেলে শংকর কুমার তার ছেলে মিঠুন সরদারকে নিয়ে অন্য দিনের মতো ইছামতী নদীতে ডিঙ্গি নৌকায় জাল দিয়ে জীবিকার সন্ধানে যান।

এ সময় হঠাৎ ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফের একটি বোর্ড এসে বোর্ডের মাঝি শংকর কুমারকে এলোপাতাড়ি লাঠির বাড়ি মেরে চলে যায়। লাঠির আঘাতের ফলে শংকর কুমারের মাথা ফেটে প্রচুর রক্ত ক্ষরণ হয়। তার সাথে থাকা ছেলে মিঠুন সরদার কোনো রকমে তার বাবাকে সেখান থেকে উদ্ধার করে ভেড়িতে নিয়ে আসেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত গুরুতর অবস্থায় শংকর কুমারকে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনী বিজিবির টাউনশ্রীপুর কোম্পানি কমান্ডার সুবেদার আনিছুর রহমান জানান, তারা ঘটনাটি জানার পরপরই চিঠি দিয়ে ভারতীয় সীমান্তের কালুতলা বিএসএফকে প্রতিবাদ জানিয়েছেন। এমনকি খুব দ্রুত এ বিষয়ে পতাকা বৈঠকের মাধ্যমে আরও কঠিন ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড