• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে দোয়ারাবাজারে বিক্ষোভ মিছিল 

  এম এ মোতালিব ভুইয়া, দোয়ারাবাজার (সুনামগঞ্জ)

০৭ জুলাই ২০২৩, ১৮:৫৩
অবমাননা

সুইডেনে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন অবমাননা ও পোড়ানোর প্রতিবাদে সুনামগঞ্জের দোয়ারাবাজারে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করছে সম্মিলিত ওলামা পরিষদ।

শুক্রবার (৭ জুলাই)উপজেলার বাংলাবাজার কেন্দ্রীয় জামে মসজিদে আসর নামাজ শেষে তুমুল বৃষ্টি উপেক্ষা করে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করছেন সম্মিলিত ওলামা পরিষদ।

ওলামা মাশায়েক পরিষদ সুনামগঞ্জ জেলা সভাপতি মাওলানা আব্দুস সাত্তারের সভাপতিত্বে প্র‍্যধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন বাংলাবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও ইমাম মাওলানা হোসাইন আহমেদ, মাওলানা মকবুল আহমেদ, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা হাফেজ মোস্তফা কামাল, মাওলানা সিদ্দিকুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, যারা আল কোরআনের অবমাননা করে তাদের বিরুদ্ধে আমরা দৃষ্টান্তমূলক শাস্তি চাই। কোরআনের অবমাননা কোনো মুসলমানদের পক্ষে মেনে নেওয়া সম্ভব নয়। তাই আমরা এর প্রতিবাদে রাজপথে নেমেছি। সুইডেনে এর আগেও এমন নিন্দনীয় অপরাধের ঘটনা ঘটেছে। বারবার কেন এমন ঘটনা ঘটছে, এর কারণ উদঘাটন করে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য আমরা দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, গত ২৮ জুন সুইডেনের রাজধানী স্টকহোমের কেন্দ্রীয় মসজিদের সামনে পবিত্র কোরআন পোড়ানো হয়। এ ঘটনা বাংলাদেশসহ বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানদের হৃদয়ে আঘাত হেনেছে। এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্বের বিভিন্ন দেশ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড