• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিক গোলাম রাব্বানীর হত্যাকান্ডে ফুঁসে উঠেছে সারাদেশের সাংবাদিকরা

  অধিকার ডেস্ক

১৭ জুন ২০২৩, ১৯:১০
মানববন্ধন

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের হত্যাকান্ড নিয়ে ফুঁসে উঠেছে সারাদেশের সাংবাদিক ও বিভিন্ন পেশাজীবির মানুষ। তারা সকলেই হত্যাকারীদের কঠোর শাস্তির দাবি করেছেন। জামালপুর বকশীগঞ্জের এই সাংবাদিক হত্যার প্রতিবাদে সারাদেশে বিভিন্ন প্রতিবাদ সভা ও মানববন্ধনের খবর পাওয়া গেছে।

শিবচরে মানববন্ধন

আবু সালেহ মুছা, শিবচর (মাদারীপুর) :

গোলাম রাব্বানী নাদিমকে নৃশংস হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবিতে মাদারীপুর জেলার শিবচর উপজেলায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ জুন) বিকেলে শিবচর রিপোর্টাস ইউনিটি ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (শিবচর শাখা) এই কর্মসূচী পালন করেন।

শিবচর রিপোর্টার্স ইউনিটির আহবায়ক মো: রফিকুল রাজার সভাপতিত্বে ও শিবচর রিপোর্টার্স ইউনিটির সদস্য সচিব আবু সালেহ মুছার সঞ্চালনায় বক্তব্য রাখেন দৈনিক সকালের সময়ের শিবচর উপজেলা প্রতিনিধি নাজমুল হোসেন লাবলু,দৈনিক মানবজমিনের শিবচর উপজেলা প্রতিনিধি বিএম হায়দার আলী,দৈনিক মাতৃভুমির শিবচর উপজেলা প্রতিনিধি শাহিন বিন আনিছ, দৈনিক গনমুক্তির শিবচর উপজেলা প্রতিনিধি আফজাল হোসেন,দৈনিক বাংলাদেশ সমাচারের শিবচর উপজেলা প্রতিনিধি রুবেল খান, সারাক্ষন নিউজের মাদারীপুর প্রতিনিধি ইমরুল কায়েস, বাংলানিউজের মাদারীপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ইমতিয়াজ আহমেদ।

মানববন্ধনে বক্তারা বলেন, বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর বিরুদ্ধে নিউজ করাই কাল হলো সাংবাদিক নাদিমের। তাকে সুপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

এ ঘটনা যেমন গোটা সাংবাদিক সমাজকে ভীতসন্ত্রস্ত করে তুলেছে, তেমনি কলঙ্কজনক অধ্যায় সৃষ্টি করেছে। অবিলম্বে সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান বাবুসহ হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

বক্তারা নাদিমের হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এছাড়াও এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক আবুল খায়ের খান,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম শিবচর শাখার সভাপতি অপূর্ব জয়, সাধারণ সম্পাদক সালোয়ার হোসেন পথিক, সাংবাদিক সাইদুজ্জামান নাসিম, যুগ্ম সম্পাদক এস.এম. দেলোয়ার হোসাইন, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক আনোয়া হোসেন বিপ্লব, দপ্তর সম্পাদক মিরাজুল ইসলাম, সাংবাদিক মোস্তফা, সাংবাদিক জায়েদ ইবনে শহিদ, সাংবাদিক রাহাত হোসেন, সাংবাদিক রকিসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সাতক্ষীরায় মানববন্ধন

কে এম রেজাউল করিম

জামালপুরের সাংবাদিক গোলাম রব্বানি নাদিমকে পিটিয়ে হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তিতে সাতক্ষীরায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপি। সাতক্ষীরা প্রেসক্লাবের আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিনিধি কল্যাণ ব্যানার্জি, দৈনিক কল্যাণের সাতক্ষীরা প্রতিনিধি কাজী শওকত হোসেন ময়না, দৈনিক বর্তমান সময় এর সাতক্ষীরা প্রতিনিধি ও ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুম, সাতক্ষীরা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ঈদুজ্জামান ইদ্রিস, দপ্তর সম্পাদক শেখ ফরিদ আহমেদ ময়না, বাংলা ভিশনের সাতক্ষীরা প্রতিনিধি আসাদুজ্জামান, দৈনিক গ্রামের কাগজের সাতক্ষীরা প্রতিনিধি এস এম রেজাউল ইসলাম, যমুনা টেলিভিশনের সাতক্ষীরা প্রতিনিধি আকরামুল ইসলাম, সাংবাদিক এস কে কামরুল হাসান, সম্মিলিত সাংবাদিক এসোসিয়েশনের সভাপতি আব্দুল্লাহ আল মামুন, এশিয়ান টেলিভিশনের কলারোয়া প্রতিনিধি জাহাঙ্গীর আলম লিটন প্রমুখ।

ফাঁসির দাবি জানালেন সিরাজগঞ্জের সাংবাদিকরা

সোহেল রানা, সিরাজগঞ্জ :

গোলাম রাব্বানী নাদিম খুনীদের ফাঁসির দাবি জানালেন সিরাজগঞ্জে কর্মরত সাংবাদিকরা।

শনিবার (১৭ জুন) বেলা ১১টার দিকে সিরাজগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে নাদিম হত্যার প্রতিবাদে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচীতে বক্তারা এমন দাবি জানান।

এ সময় বক্তারা বলেন, একজন চেয়ারম্যানের অপকর্মের সংবাদ প্রকাশ করার কারণে নির্ভীক সাংবাদিক নাদিমকে রাতের অন্ধকারে কাপুরুষের মতো পিটিয়ে হত্যা করা হয়েছে। চেয়ারম্যান ও তার ছেলে উপস্থিত থেকে এ হত্যাকান্ড ঘটিয়েছে।আজকে সিরাজগঞ্জের সাংবাদিকরা রাস্তায় নেমেছে সরকারের বিরুদ্ধে নয়, প্রশাসনের বিরুদ্ধে নয়। আমরা সন্ত্রাসীদের বিচারের দাবীতে রাস্তায় নেমেছি। নাদিম হত্যার সাথে জড়িতরা কোনভাবেই যাতে ছাড়া না পায়, তাদের যাতে সর্বোচ্চ শাস্তি হয় সেটি নিশ্চিতের দাবি জানান বক্তারা।

সিরাজগঞ্জ প্রেসক্লাবের আহবায়ক সিনিয়র সাংবাদিক আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও বাংলানিউজের সিরাজগঞ্জ করেসপন্ডেন্ট স্বপন চন্দ্র দাসের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি হেলাল উদ্দিন, হারুন-অর-রশিদ খান হাসান, সিনিয়র সাংবাদিক জনকন্ঠের স্টাফ রিপোর্টার বাবু ইসলাম, সিরাজগঞ্জ প্রতিদিনের নির্বাহী সম্পাদক ইসমাইল হোসেন, প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি এস এম তফিজ উদ্দিন, কালের কন্ঠ ও বিডিনিউজের সিরাজগঞ্জ প্রতিনিধি ইসরাইল হোসেন বাবু, চ্যানেল টোয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার হীরক গুণ, প্রেসক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জিটিভির প্রতিনিধি আমিনুল ইসলাম, মাছরাঙা টিভির সিরাজগঞ্জ প্রতিনিধি মাহমুদুল হাসান উজ্জল, যমুনা টিভির সিনিয়র স্টাফ রিপোর্টার গোলাম মোস্তফা রুবেল, বিজয় টিভির প্রতিনিধি রোমান আহমেদ এবং আরটিভির সিরাজগঞ্জ প্রতিনিধি সাজিরুল ইসলাম সঞ্চয়।

এ সময় সিরাজগঞ্জ প্রেসক্লাবের আহবায়ক কমিটির সদস্য ও সিরাজগঞ্জ বার্তার সম্পাদক আব্দুল হামিদ খান হীরা, সিনিয়র সাংবাদিক মৌলভী নজরুল ইসলাম, বাসসের সিরাজগঞ্জ প্রতিনিধি শহিদুল ইসলাম ফিলিপস দৈনিক নয়া দিগন্তের জেলা প্রতিনিধি নুরুল ইসলাম রইসী, দৈনিক যমুনা প্রবাহের নির্বাহী সম্পাদক আব্দুল মজিদ সরকার, বাংলা টিভির প্রতিনিধি মাসুদ রানা ওয়াসিম, দৈনিক যুগের কথার সিনিয়র স্টাফ রিপোর্টার আহসান হাবিব মুন্না, নিউ নেশনের স্টাফ রিপোর্টার সেলিম রেজা, সময় টিভির স্টাফ রিপোর্টার রিংকু কুন্ডু, এখন টিভির প্রতিনিধি রিফাত রহমান, সিরাজগঞ্জ রিপোটার্স ইউনিটির সভাপতি অশোক ব্যানার্জি, দি ইন্ডিপেন্ডেন্টের প্রতিনিধি নজরুল ইসলাম, ভোরের দর্পনের প্রতিনিধি এস এম আল-আমিন, বৈশাখী টিভির প্রতিনিধি সুজিত সরকার, ঢাকাপোস্টের প্রতিনিধি শুভ কুমার ঘোষ, গ্লোবাল টিভির প্রতিনিধি আশরাফুল ইসলাম, শাম্মী আহমেদ আজমীর, ৫২ টিভির আশিক ইমরানসহ বিপুল সংখ্যক সাংবাদিক উপস্থিত ছিলেন।

হত্যাকারীদের গ্রেফতারের দাবি নরসিংদীর সাংবাদিকদের

মনিরুজ্জামান, নরসিংদী

জামালপুরে সাংবাদিক গোলাম রব্বানী হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত আসামিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে নরসিংদীতে কর্মরত বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার (১৭ জুন) সকালে এগারোটার সময় নরসিংদী প্রেসক্লাবের সামনে নরসিংদী জেলায় কর্মরত সকল সাংবাদিকদবৃন্দ ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) নরসিংদী জেলা শাখার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ নরসিংদী জেলা শাখার সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তাক'র সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রব্বানীকে সন্ত্রাসী ইউপি চেয়ারম্যান মাহমুদুল হাসান বাবু দীর্ঘদিন ধরে মেরে ফেলার হুমকি দিয়ে আসছে। এ নিয়ে সে তার প্রাণ সংশয়ের কথা জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ স্থানীয় প্রশাসনকে অবগত করলেও তারা এ ব্যাপারে প্রয়োজনীয় কোন ব্যাবস্থা গ্রহণ করেনি। যার ফলশ্রুতিতে সন্ত্রাসীরা হামলা চালিয়ে প্রকাশ্যে তাকে খুন করার সাহস পেয়েছে।

সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করাই কি তার অপরাধ প্রশ্ন করে তারা বলেন, আর কত সাংবাদিকদের প্রাণ ঝড়লে আপনারা সজাগ হবেন ? সন্ত্রাসীরা এক গোলাম রব্বানীকে হত্যা করলেও আমরা হাজারো গোলাম রব্বানী রয়েছি। তার হত্যার বিচার না হওয়া পর্যন্ত আমাদের কলম থামবে না। সন্ত্রাসীদের বিরুদ্ধে আমাদের কলম চলবেই। এ সময় গোলাম রব্বানীর হত্যার ঘটনাকে বিচ্ছিন্ন ঘটনা বলে দায় এড়াতে চাওয়া সেখানে দায়িত্বরত পুলিশ কর্মকর্তার অপসারণসহ হত্যাকান্ডে জড়িত সকল আসামিদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ নরসিংদী জেলা শাখার সাধারণ সম্পাদক আশিকুর রহমান'র সঞ্চালনায় এসময় নরসিংদী প্রেসক্লাবের কোষাধ্যক্ষ জয়নাল আবেদীন, সিনিয়র সদস্য হলধর দাস, সঞ্জিত সাহা, সাপ্তাহিক আজকের চেতনার প্রকাশক ও সম্পাদক এবিএম আজরাফ টিপু, নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি সফিকুল ইসলাম রিপন, সিনিয়র সহ-সভাপতি শাহাদাৎ হোসেন রাজু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, রায়পুরা প্রেসক্লাবের সাবেক সভাপতি মোস্তফা খাঁন, নাসিম আজাদ, সুমন বর্মন, ও আলাউদ্দিন আলাল প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় নরসিংদী প্রেসক্লাব, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) নরসিংদী জেলা, নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাব, রায়পুরা প্রেসক্লাব ও রায়পুরা উপজেলা রিপোর্টার্স ক্লাব সহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের কয়েক শতাধিক কলম সৈনিক উপস্থিত ছিলেন।

প্রতিবাদ জানিয়ে রাজপথে ভালুকার গণমাধ্যমকর্মীরা

এস এম মিজানুর রহমান মজনু, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ

গোলাম রব্বানী নাদিম হত্যার মূল হোতা সাধুপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মহাসড়কে মানববন্ধন করেছে গণমাধ্যমকর্মীরা।

আজ শনিবার (১৭ জুন) দুপুর সাড়ে ১২ টার দিকে ময়মনসিংহের ভালুকা বাসস্ট্যান্ড ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধনের আয়োজন করেন ভালুকা প্রেসক্লাব।

মানববন্ধনে সভাপতিত্বে করেন ভালুকা প্রেসক্লাবের সভাপতি মো. কামরুল হাসান পাঠান কামাল।

সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান সুমনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাংবাদিক এস এম শাজাহান সেলিম, মুহাম্মদ রফিকুল ইসলাম রফিক, খলিলুর রহমান খলিল, মো. জহিরুল ইসলাম জুয়েল, মাহমুদুল হাসান ফুরাত ও মাওলানা হারুন আর রশিদ।

এছাড়াও আরও কর্মসূচিতে অংশ নেন স্থানীয় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার গণমাধ্যমকর্মীরা।

সাংবাদিকরা বক্তব্যে বলেন, আমাদের সহকর্মী সাংবাদিক নাদিমকে নৃশংসভাবে হত্যা করেছে সন্ত্রাসীরা। শুধুমাত্র সংবাদ প্রকাশের জেরেই স্থানীয় এক ইউপি চেয়ারম্যান তার উপর এই হামলা চালিয়েছে। আমরা দ্রুত দোষীদের গ্রেফতারও তাদের শাস্তি নিশ্চিতের দাবি জানাচ্ছি।

বক্তব্যে আরও বলেন, সাংবাদিক নাদিম হত্যার বিচারকার্যটি সাগর-রুনির মতো দেখতে চাইনা। অন্যথায় সারাদেশের সাংবাদিকদের নিয়ে আরও কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুশিয়ারি দেন ওই সাংবাদিক নেতারা।

বক্তব্য শেষে ভালুকা প্রেসক্লাব মিলনায়তনে নিহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

সান্তাহার প্রেসক্লাবের নিন্দা

নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি, বগুড়া:

নাদিমের নৃশংস হত্যাকাণ্ডের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বগুড়ার সান্তাহার প্রেসক্লাব।

শুক্রবার (১৭ জুন) সকালে এই হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সান্তাহার প্রেসক্লাবের সভাপতি গোলাম আম্বিয়া লুলু , সাধারণ সম্পাদক খায়রুল ইসলামসহ কার্যনির্বাহী কমিটির সব সদস্যরা।

জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনগত পদক্ষেপ গ্রহণ করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন নেতারা।

উল্লেখ্য, সাংবাদিক নাদিম জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলার নিলাখিয়া ইউনিয়নের গোমেরচর গ্রামের আবদুল করিমের ছেলে।

গতকাল বুধবার (১৪ জুন) অফিসের কাজ শেষে রাত ১০টার দিকে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম ও তার সহকর্মী আল মুজাহিদ বাবু। পথে বকশিগঞ্জ পাথাটিয়ায় এলে সামনে থেকে অতর্কিত আঘাত করে চলন্ত মোটরসাইকেল থেকে তাকে ফেলে দেওয়া হয়।

এরপর দেশীয় অস্ত্রধারী ১০-১২ জন দুর্বৃত্ত তাকে সড়ক থেকে মারধর করতে করতে টেনে হিঁচড়ে অন্ধকার গলিতে নিয়ে যায় এবং তার মাথা ও শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি আঘাত করে। সে সময় সহকর্মী মুজাহিদ তাদের আটকাতে গেলে তাকেও মারধর করে দুর্বৃত্তরা।

পরে মুমূর্ষু অবস্থায় সহকর্মী মুজাহিদ ও স্থানীয়রা তাকে হাসপাতালে নিয়ে যান। কিন্তু আঘাত গুরুতর হওয়ায় সেখানকার চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠান। বৃহস্পতিবার বেলা পৌনে ৩টার দিকে মমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নাদিমের মৃত্যু হয়।

মঠবাড়িয়ায় সাংবাদিকদের পৃথক প্রতিবাদ কর্মসূচি

মোঃ রুম্মান হাওলাদার, পিরোজপুর

গোলাম রাব্বানি নাদিমকে নৃশংস হত্যার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও গ্রেফতারকৃতদের দ্রুত ফাঁসির দাবি জানিয়ে পৃথক কর্মসূচি পালন করেছে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার সাংবাদিক সংগঠনগুলো।

শনিবার (১৭ জুন) সকাল ৯ টার দিকে মঠবাড়িয়া রিপোর্টার্স ক্লাব এবং সকাল ১০টায় মঠবাড়িয়া প্রেসক্লাব পৌর সভার সম্মুখ সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করে। পৃথক এ মানববন্ধন কর্মসূচিতে উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।

সকাল ৯ টার কর্মসূচিতে মানবজমিন এর মঠবাড়িয়া উপজেলা প্রতিনিধি ও মঠবাড়িয়ায় রিপোর্টার্স ক্লাবের সভাপতি নাজমুল আহসান কবিরের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক কামরুল আকন, সাংবাদিক সমিতির সভাপতি ইসমাইল হোসেন হাওলাদার, রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি আইয়ুব আলী, সহ-সভাপতি ও মঠবাড়িয়া উপজেলার ৭১ টিভি এর প্রতিনিধি আফজাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, মর্তুজা হোসাইন, মহিলা বিষয়ক সম্পাদিকা শামীমা সুলতানা রোজি, নির্বাহী সদস্য সাইদুর রহমান প্রমুখ।

অপরদিকে সকাল দশটার মানববন্ধন কর্মসূচিতে দৈনিক সমকালের মঠবাড়িয়া উপজেলা প্রতিনিধি ও প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান মিজুর সভাপতিত্বে বক্তব্য রাখেন- মঠবাড়িয়া পৌরসভার প্রশাসক আরিফ-উল-হক, বীর মুক্তিযোদ্ধা শরীফ আব্দুস ছোবাহান, প্রেস ক্লাবের সাবেক সভাপতি আব্দুস সালাম আজাদী, সাধারণ সম্পাদক রোকনুজ্জামান শরীফ, সহ-সভাপতি রফিকুজ্জামান আবির, যুগ্ম সাধারণ সম্পাদক মনির আকন, জাপা (এরশাদ) নেতা অলিউল হাসান জমাদ্দার, সাংবাদিক মেহেদী হাসান, আবুল বাশার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, নাদিম হত্যাকাণ্ড স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। সাংবাদিক নাদিম হত্যার মূল হোতা চেয়ারম্যান মাহবুবুল আলম বাবু সহ ইতোমধ্যে ১০/১১ জন গ্রেফতার হয়েছে । গ্রেফতারকৃতদের আইনের আওতায় এনে দ্রুত ফাঁসির জোর দাবি জানাচ্ছি। সাংবাদিকরা যখনই সাহস করে অন্যায়ের বিরুদ্ধে কলম ধরে, তখনই তাদের ওপর নির্যাতন, মামলা-হামলা শুরু হয়। দেশে সাংবাদিক নির্যাতন ও হত্যাকারীদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

উল্লেখ্য, গত বুধবার (১৪ জুন) রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে সন্ত্রাসীরা হামলা চালিয়ে সাংবাদিক নাদিমকে হত্যা করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড