• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৪১ °সে
  • বেটা ভার্সন
sonargao

পৌর নির্বাচনে মনোনয়নকাণ্ডে উত্তাল তাড়াশ আ. লীগ

  সোহেল রানা, সিরাজগঞ্জ

১২ জুন ২০২৩, ১৩:০৯
পৌর নির্বাচনে মনোনয়নকাণ্ডে উত্তাল তাড়াশ আ. লীগ

আওয়ামী লীগ সভানেত্রী ও দলের মনোনয়ন বোর্ডকে মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে মনোনয়ন বঞ্চিত করার প্রতিবাদে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা আ. লীগের নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে উঠেছে।

তৃণমূল নেতাকর্মীদের দাবি- উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার আব্দুস সামাদ ও সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকার অর্থের বিনিময়ে অযোগ্য প্রার্থীর পক্ষে সুপারিশ করেছে। এ অবস্থায় দুর্নীতিবাজ ওই দুই নেতাকে দলীয় পদ থেকে অপসারণ ও শাস্তির দাবিতে তৃণমূল নেতাকর্মীরা রবিবার বিক্ষোভ সমাবেশ ও দুই নেতার কুশপুত্তলিকা দাহ করেছে।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- মেয়র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহিনুর ইসলাম লাবু, সাবেক দপ্তর সম্পাদক আব্দুস সালাম বিএসসি, পৌর আ. লীগের যুগ্ম আহবায়ক মির্জা শামসুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন খান, সাধারণ সম্পাদক ফরহাদ আলী বিদ্যুৎ, সাবেক ছাত্রলীগ সাধারণ সম্পাদক বাবুল শেখ, জাঁকির হোসেন জুয়েল, সিরাজ সরকার, আব্দুল মমিন ও উপজেলা ছাত্রলীগের সভাপতি ইকবাল হাসান রুবেল প্রমুখ।

বক্তারা বলেন- তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সনজিত কুমার সাধারণ সম্পাদক হবার পর থেকেই দলের বিপক্ষে কাজ করে যাচ্ছেন। ইউপি নির্বাচনে কোটি কোটি টাকা মনোনয়ন বাণিজ্য করেছেন। দেশীগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিপক্ষে কাজ করেছেন। টাকার বিনিময়ে উপজেলা আওয়ামী লীগের পদ বিক্রি করেছেন। একজন সাইকেল মেকার থেকে আওয়ামী লীগ নেতা হয়ে কোটি টাকার মালিক বনে গেছেন।

তাড়াশ পৌরসভার প্রথম মেয়র নির্বাচনে দলীয় মনোনয়নের ক্ষেত্রে টাকার বিনিময়ে উপজেলা আ. লীগের সভাপতির সাথে যোগসাজশ করে অযোগ্য প্রার্থীকে সুপারিশ করে মনোনয়ন পাইয়ে দিয়েছেন। তার কারণেই তাড়াশে নৌকার ভরাডুবি হবে।

এ সময় বক্তারা অবিলম্বে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদত্যাগ ও দলীয় পদ থেকে অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য, আগামী ১৭ জুলাই তাড়াশ পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ছিলেন ১৫ জন। এর মধ্যে দলীয়ভাবে আব্দুর রাজ্জাক নামে এক আওয়ামী লীগ নেতাকে মনোনয়ন দেয়া হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড