• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রকাশ্যে অস্ত্রের মহড়া, অস্ত্রধারীকে গ্রেফতারের দাবি এলাকাবাসীর

  রাকিব হাসনাত, পাবনা

১২ জুন ২০২৩, ১২:৪০
প্রকাশ্যে অস্ত্রের মহড়া, অস্ত্রধারীকে গ্রেফতারের দাবি এলাকাবাসীর

পাবনা সদর উপজেলার হিমায়েতপুরে প্রকাশ্যে অস্ত্র নিয়ে মহড়া দিয়ে হত্যার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় গ্রামবাসীদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। এছাড়াও গ্রামবাসীকে মারধর, বাড়িঘর ও দোকানে ভাঙচুর এবং লুটপাটের অভিযোগও উঠেছে। অস্ত্রধারীকে দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন ও বিক্ষোভ করেছেন স্থানীয়রা।

গতকাল রবিবার (১১ জুন) দুপুরে হিমায়েতপুরের চর বাঙ্গাবাড়িয়ার পশ্চিম পাড়ায় এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন স্থানীয় জনসাধারণ। সংবাদ সম্মেলনের পর কয়েকশ গ্রামবাসী নিরাপত্তার দাবিতে বিক্ষোভ করেন।

লিখিত অভিযোগে স্থানীয়রা জানান, গত ৯ মে পাবনার চর বাঙ্গাবাড়িয়া ওয়ার্ড আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তব্য দেওয়া নিয়ে গোলাগুলির ঘটনা ঘটে। ওই ঘটনায় ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছ সরদার ও তার বাহিনী নিজেদের মধ্যে গোলাগুলি করে কিছু লোক আহত করেন। কিন্তু পূর্ব শত্রুতা ও প্রতিহিংসার জরে ধরে স্থানীয় নিরীহ মানুষদের নামে মিথ্যা মামলা দায়ের করেন। শুধু মামলা নয় আনিস সরদারের বাহিনীর অন্যতম ইছাহক প্রামাণিক প্রকাশ্যে অস্ত্র দিয়ে মহড়া দেয় এবং হত্যার হুমকি দেন। এলাকার দুটি মুদিখানার দোকানে হামলা ও লুটপাট করে। বেশ কয়েকজনকে পিটিয়ে গুরুতর আহত করে।

তারা আরও অভিযোগ করেন, আনিস ও অস্ত্রধারী ইছাক এলাকায় ত্রাস সৃষ্টি করে স্থানীয়দের মাঠে ও বাজারে যেতে বাধা দিচ্ছেন। এমনকি শিক্ষার্থীদেরও স্কুলে যেতে দিচ্ছেন না। পথেঘাটে নারীদের উত্যক্ত করছেন। এসব ঘটনায় গ্রামবাসীর মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। যেকোনও মুহূর্তে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে পারে।

আওয়ামী লীগ নেতা আনিছ সরদারের অনুসারী ইছাহকের অস্ত্রের মহড়ার একটি ভিডিয়ো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

সংবাদ সম্মেলনে স্থানীয়দের মধ্যে উপস্থিত ছিলেন বাবুল হোসেন, কালু মৃধা, সুরুজ মণ্ডল, আবুল হোসেন, আব্দুল মান্নান মৃধা, আলিম মৃধা, রাণী খাতুন, আঁখি আক্তার, রোজিনা খাতুন, সালেহা খাতুন, মাসুরা খাতুন।

রাণী খাতুন বলেন, অস্ত্র নিয়ে প্রায়ই তারা এলাকায় মহড়া দিচ্ছে। আমাদের মেয়েরা স্কুলে যেতে পারছে না। রাস্তায় বিভিন্নভাবে যৌন হয়রানি করছে। সন্তানদের নিয়ে আমরা নিরাপত্তার মধ্যে রয়েছি।

রোজিনা খাতুন বলেন, আমরা বাড়িতে বসবাস করতে পারছি না। রাতে আমাদের হুমকি দিচ্ছে ও অশ্লীল ভাষায় গালিগালাজ করে। আমরা বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অভিযোগ দিয়েছে। সব মিলিয়ে এসব ঘটনার প্রতিকার চাই।

এ বিষয়ে অভিযুক্তদের সঙ্গ যোগাযোগ করেও বক্তব্য পাওয়া যায়নি। তবে প্রকাশ্যে অস্ত্র প্রদর্শনকারীদের গ্রেফতার করার জন্য অভিযানের কথা জানালেন পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সী।

তিনি বলেছেন, অস্ত্র নিয়ে মহড়ার ভিডিয়ো আমাদের কাছেও আছে। এ বিষয়ে ইতোমধ্যে ডিবি পুলিশ কাজ করছে। অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড