• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কুলের টাকা না দেয়ায় অভিমানে শিক্ষার্থীর আত্মহত্যা

  মোস্তাক আহমেদ মনির, সরিষাবাড়ী (জামালপুর)

০৬ জুন ২০২৩, ১২:৪৪
স্কুলের টাকা না দেয়ায় অভিমানে শিক্ষার্থীর আত্মহত্যা
উদ্ধারকৃত মরদেহ (ফাইল ছবি)

জামালপুরের সরিষাবাড়ীতে বিদ্যালয়ের পাওনা ও পরীক্ষার ফিস কম দেওয়ায় মায়ের সাথে অভিমান করে লাবনী আক্তার (১৩) নামে এক শিক্ষার্থী ‘আত্মহত্যা’ করেছেন। গতকাল সোমবার সকালে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের তারাকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত শিক্ষার্থী ওই গ্রামের মুদি দোকানদার লাল মিয়ার মেয়ে। লাবনী রুদ্র বয়ড়া উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

নিহতের বাবা লাল মিয়া জানান, আগামী ৭ জুন থেকে লাবনীর অর্ধ বার্ষিক পরীক্ষা ছিল। লাবনী বাড়িতে জানায় স্কুলের পরীক্ষার ফিস ও মাসিক বেতনসহ দুই হাজার ২০০ টাকা বকেয়া আছে। সোমবার সকালে লাবনীর মা স্কুলে যাওয়ার আগে লাবনীকে এক হাজার ১০০ টাকা দিয়ে বাকি টাকা পরে দিতে চান। এতে রাগ করে স্কুলে না গিয়ে ঘরের ধর্নার সাথে গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যা করেন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট করে। পরিবারের কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের অনুমতি দেয়া হয়েছে।

এ ব্যাপারে রুদ্র বয়ড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম বাছেদ বলেন, লাবনীর সেশন ফি ৫০০ ও দুইমাসের বেতন ৪০০ টাকা বকেয়া আছে এবং ৫০০ টাকা পরীক্ষার ফি ধরা হয়েছে। পরীক্ষার আগে সকল বকেয়া পরিশোধের জন্য বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের বলা হয়েছে। লাবনী নিয়মিত স্কুলে আসলেও সোমবার দুপুরের দিকে জানতে পারি যে লাবনী আত্মহত্যা করেছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড