• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মঠবাড়িয়ায় কর্মরত-সাংবাদিকদের সাথে নবাগত ইউএনওর মতবিনিময়

  মো. রুম্মান হাওলাদার, পিরোজপুর

০২ জুন ২০২৩, ১২:৩৫
মঠবাড়িয়ায় কর্মরত-সাংবাদিকদের সাথে নবাগত ইউএনওর মতবিনিময়

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার পাঁচটি পেশাদার সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দসহ উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট-ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যম কর্মীদের সাথে পরিচিতি ও মতবিনিময় সভা করেছেন নবাগত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল কাইয়ুম।

গতকাল বৃহস্পতিবার (১ জুন) বেলা ১১টায় ইউএনওর অফিস কক্ষে এ পরিচিত ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে অংশ নেন পেশাদার সাংবাদিক সংগঠন- মঠবাড়িয়া রিপোর্টার্স ক্লাব, মঠবাড়িয়া সাংবাদিক সমিতি, উপজেলা প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি ও মঠবাড়িয়া সাংবাদিক ইউনিয়নের সাংবাদিকবৃন্দ। এছাড়া ক্লাবের সদস্যের বাইরেও স্থানীয় ও জাতীয় দৈনিকে কর্মরত গণমাধ্যম কর্মীরাও অংশগ্রহণ করেন।

সভায় বক্তব্য রাখেন- মঠবাড়িয়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মজিবর রহমান, সাংবাদিক ইউনিয়নের সভাপতি জামাল এইচ আকন, সাধারণ সম্পাদক জুলফিকার আমিন সোহেল, সাংবাদিক সমিতির সভাপতি ইসমাইল হাওলাদার, সাধারণ সম্পাদক শাকিল আহমেদ, রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোস্তফা কামাল বুলেট, সাধারণ সম্পাদক আব্দুর রহমান আল নোমান, মঠবাড়িয়া রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি মোতালেব হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন, মতুর্জা হোসেন, মহিলা সম্পাদিকা শামিমা নাসরিন রোজি, সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক সুমন বেপারী ও দৈনিক অধিকারের জেলা প্রতিনিধি মো. রুম্মান হাওলাদার প্রমুখ।

এ সময় বক্তারা বলেন- সাংবাদিকরা সমাজের দর্পণ, রাষ্ট্রের আদর্শ সমালোচক। একটি বৈষম্যহীন রাষ্ট্র গঠনে আমরা সর্বদা বদ্ধপরিকর। আমরা সাদাকে সাদা এবং কালোকে কালো বলি লেখনীর মাধ্যমে। ভালো কিছুর সাথে আছি সর্বদা। ন্যায় ও অন্যায়ের মাঝে আমরা নীরব থাকি না। কিছু সাংবাদিক আছে যারা নতুন প্রশাসনকে পেলেই বিভ্রান্ত করবে বিভিন্ন ধরনের কানপড়ার মাধ্যমে। তাদের মাধ্যম গণমাধ্যম নয়, কানপড়া মাধ্যম।

তাদের দাবি, তারা গঠনমূলক সমালোচনার বাইরে গিয়ে, পরচর্চা ও পরনিন্দা করে বেড়ায় নিজেদের আখের গোছানোর জন্য এবং নিজেদের প্রকাশ করতে চায় আমিই বড় সাংবাদিক। মুই কি হনু রে। এরাই মূলত পেশাদার সাংবাদিক সংগঠনগুলোর মধ্যে ফাদার-মাদার, ব্রাদার-সিস্টার ক্লাব বলে বিভাজন সৃষ্টি করে।

এ সময় পেশাদার সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ নতুন ইউএনওকে আশ্বস্ত করেন বলেন, মঠবাড়িয়া জনপদের কল্যাণ ও ভালো কিছুর সাথে আমাদেরকে আপনি সবসময় পাশে পাবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাইয়ুম বলেন, আমি মঠবাড়িয়া উপজেলায় নতুন যোগদান করেছি মাত্র কয়েকদিন হল। এর আগে পটুয়াখালীর দশমিনা উপজেলার সহকারী ভূমি কমিশনার হিসেবে কর্মরত ছিলাম। জানি বৃহত্তর মঠবাড়িয়া উপজেলার সার্বিক উন্নয়নে আমাকে অনেক চ্যালেঞ্জের মোকাবিলা করতে হবে।

তিনি আরও বলেন, আমি ভালো কিছু করতে চাই। এ জন্য আপনাদের (সাংবাদিকদের) সহযোগিতা প্রয়োজন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড