• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৃষি কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা

  মো. রুম্মান হাওলাদার, পিরোজপুর

২৯ মে ২০২৩, ১৫:৪৪
কৃষি কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা

৩ লাখ টাকা ও প্রয়োজনীয় কগজপত্র জমা নেন। কৃষিযন্ত্র কম্বাইন হারভেস্টার মেশিনের চাবি আনুষ্ঠানিকভাবে তুলে দিয়ে ফটোসেশনও করা হয়েছে। মেশিং নষ্ট, সার্ভিসিং করে দেয়া হবে, কিন্তু মেশিং না দিয়ে হুমকি ও হয়রানী করেন সংশ্লিষ্ট বিভাগ।

এমন অভিযোগে পিরোজপুর মঠবাড়িয়া উপজেলা কৃষি কর্মকর্তা মো. মনিরুজ্জামানসহ পাঁচজনের বিরুদ্ধে সোমবার (২৯ মে) মঠবাড়িয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা (এমপি- ৫২৭/২৩) করেন মো. বাবুল তালুকদার (৫০) নামে এক প্রান্তিক কৃষক। তিনি উপজেলার গুলিশাখালী গ্রামের মৃত মো. আমজেদ আলী আলুকদারের ছেলে।

মামলার অন্যান্য আসামিরা হলেন- কৃষিযন্ত্র কম্বাইন হারভেস্টার মেশিন আমদানীকারক প্রতিষ্ঠান ‘বাংলা মার্ক গ্রুপ’ এর ব্যবস্থাপনা পরিচালক সিরাজুল ইসলাম, বরিশাল জোনাল অফিসার কাজী ফরহাদ হোসেন, প্রকৌশলী সুজন ও মার্কেটিং অফিসার ইদে আমীন।

আদালতের বিজ্ঞ বিচারকি হাকিম মো. কামরুল আজাদ মামলাটি আমলে নিয়ে পিরোজপুর জেলা কৃষি কর্মকর্তাকে আগামী ২৭ জুনের মধ্যে তদন্তপূর্বত প্রতিবেদন দাখিলের আদেশ দেন। আইনজীবী অ্যাডভোকেট ইমাম হোসেন টুটুল বিষয়টি নিশ্চিত করেছেন।

এব্যপারে ‘বাংলা মার্ক গ্রুপ’ এর বরিশাল জোনাল অফিসার কাজী ফরহাদ হোসেন বলেন, টাকা আত্মসাৎ করার কোনো সুযোগ নেই। মেশিং সার্ভিসিং করে দেয়ার কথা থাকলে আমারা সার্ভিসিং করে তাকে (বাবুল তালুকদার) ফেরৎ দেয়া হবে।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. মনিরুজ্জামান তার বিরুদ্ধে আনীত অভিযাগ অস্বীকার করে বলেন, প্রান্তিক কৃষক ও আমদানীকারক প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সাথে চুক্তিপত্র বা অর্থনৈতিক লেনদেন থাকে। আমি সরকারি কর্মচারী হিসেবে মধ্যস্থতাকারী মাত্র। এখানে আমার সে ধরণের কোনো সংশ্লিষ্টতা নেই।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড