• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

তীব্র তাপদাহের মাঝেই লোডশেডিংয়ের তাণ্ডবে অতিষ্ঠ পৌরবাসী

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি (বগুড়া)

১৭ এপ্রিল ২০২৩, ১৩:৪৩
তীব্র তাপদাহের মাঝেই লোডশেডিংয়ের তাণ্ডবে অতিষ্ঠ পৌরবাসী
লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন (ফাইল ছবি)

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে গত এক সপ্তাহে তীব্র তাপদাহ ও ব্যাপক লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে পৌর শহরসহ আশেপাশের জনজীবন। পবিত্র রমজান এবং পবিত্র ইদুল ফিতরকে সামনে রেখে মানুষের জীবনযাত্রার ব্যস্ততায় তাপদাহ ও লোডশেডিংয়ের প্রভাব পড়েছে ব্যাপকভাবে।

এই তীব্র তাপদাহের মধ্যে কোনো নিয়মনীতি ছাড়াই দেয়া হচ্ছে লোডশেডিং। এ কারণে প্রায় সব ব্যাপক লোডশেডিংয়ের কবলে পড়ছে সান্তাহার পৌরবাসী ও আশেপাশের এলাকার জনগণ। ঘণ্টার পর ঘণ্টা লোডশেডিংয়ে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা কার্যত অচল হয়ে পড়েছে। যখন সব জায়গায় তাপদাহে ও রোজা থেকে মানুষ হাঁপিয়ে উঠছে ঠিক তখনই ঘণ্টা লোডশেডিং দেয়া হচ্ছে।

অন্য দিকে তীব্র তাপদাহে ক্রেতারা বড় বড় এসিযুক্ত শপিং মহলে চলে যাওয়ায় ক্রেতা সংকটে ভুগছেন ফুটপাতের হকার ও ছোট আকারের দোকানীরা। তাপদাহের মধ্যে লোডশেডিং দেয়ায় বাসা-বাড়িসহ সর্বত্র অবস্থান নেয়া মানুষ হাঁপিয়ে উঠছে।

সান্তাহার পৌর শহরের বাসিন্দা রাকিব বলেন, বিদ্যুৎ বিভাগের লোডশেডিংয়ের রোস্টার না মেনেই ঘণ্টার পর ঘণ্টা লোডশেডিং জনজীবনকে বিষিয়ে তুলেছে। এই অবস্থায় তীব্র গরমে হাঁসফাঁস করছে মানুষ। অপরদিকে ব্যবসা-বাণিজ্যেও নেমে এসেছে স্থবিরতা।

পৌর শহরের ডালপট্রি এলাকার বাসিন্দা দুলাল বলেন, এখন পবিত্র মাহে রমজান চলছে, তার ওপর তীব্র গরম। এই রমজানে গরমের মধ্যে এত বেশি লোডশেডিং মেনে নিতে পারছি না। শুক্রবার সেহেরী খাওয়ার সময়ে লোডশেডিং দিয়ে পুনরায় বিদ্যুৎ দিয়েছে ফজর নামাজের পড়। লোডশেডিং রোধে চাহিদা অনুযায়ী বিদ্যুৎ উৎপাদনে জোর দেওয়া জরুরি হয়ে গেছে।

ব্যবসায়ীরা বলছেন, ব্যবসা-বাণিজ্যের অনেক কিছু নির্ভর করে বিদ্যুতের ওপর। কিন্তু অতি মাত্রায় লোডশেডিংয়ের কারণে এখন ব্যবসা প্রতিষ্ঠান সচল রাখাই কষ্টকর হয়ে দাঁড়িয়েছে।

এ বিষয়ে বিক্রয় ও বিতরণ বিভাগ সান্তাহার নেসকো লি: এর নির্বাহী প্রকৌশলী ওমর ফারুক বলেন, বিদ্যুৎ সরবরাহের কারণে লোডশেডিং দিতে হচ্ছে। এই মুহূর্তে আমরা চাহিদার তুলনায় জাতীয় গ্রেড থেকে বিদ্যুৎ সরবরাহ কম পাচ্ছি। আমরা গ্রিডে যদি কম পায়, তাহলে গ্রাহক পর্যায়ে সরবরাহ কম পাবে। যার কারণে লোডশেডিং দিতে হচ্ছে। সমস্যা উত্তরণে আরও কিছুদিন সময় লাগতে পারে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড