• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৪১ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুকুর খননের সময় দুষ্প্রাপ্য বিষ্ণুমূর্তি উদ্ধার 

  সোহেল রানা, সিরাজগঞ্জ

০১ এপ্রিল ২০২৩, ১০:৫২
পুকুর খননের সময় দুষ্প্রাপ্য বিষ্ণুমূর্তি উদ্ধার 
উদ্ধারকৃত দুষ্প্রাপ্য বিষ্ণুমূর্তি (ছবি : অধিকার)

সিরাজগঞ্জের তাড়াশে পুকুর খননের সময় একটি দুষ্প্রাপ্য বিষ্ণুমূর্তি উদ্ধার করা হয়েছে। বেলে পাথরের নির্মিত মূর্তিটি ভগ্ন অবস্থায় পাওয়া গেছে। খবর পেয়ে পুলিশ গিয়ে উপজেলার ঘরগ্রাম থেকে মূর্তি উদ্ধার করে নিয়ে এসেছে। তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ঘরগ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত শিক্ষক মো. ইসহাক আলী জানান, গতকাল শুক্রবার (৩১ মার্চ) সকাল আটটার দিকে তার গ্রামের আব্দুল কাদেরের পুকুর শ্রমিকরা সংস্কার করতে গেলে সেখান মাটির নীচে থাকা পাথরের একটি অর্ধ ভগ্নাকৃতির একটি বিষ্ণুমূর্তি তারা দেখতে পায়।

মূর্তি পাওয়ার খবর ছড়িয়ে পড়লে সেখানে শত শত লোক ভিড় জমায় এক নজর দেখার জন্য। পরে তাড়াশ থানার পুলিশ খবর পেয়ে মূর্তিটি থানায় নিয়ে আসে।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম জানান, যথাযথ আইনি প্রক্রিয়া শেষ করে বিষ্ণু মূর্তিটি প্রত্নতত্ত্ব অধিদপ্তরে জমা দেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড