• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভুল শিকার করে ফের পতাকা উত্তোলন করলেন ম্যাজিস্ট্রেট

শিক্ষার্থীদের অবরোধ প্রত্যাহার

  রাকিব হাসনাত, পাবনা

২২ ফেব্রুয়ারি ২০২৩, ১২:২০
ভুল শিকার করে ফের পতাকা উত্তোলন করলেন ম্যাজিস্ট্রেট

অবমাননা ও অপব্যবহার অভিযোগ তুলে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে টাঙানো পাবনা মেডিক্যাল কলেজের জাতীয় পতাকা খুলে নিয়ে যান ম্যাজিস্ট্রেট। এর প্রতিবাদে প্রশাসনিক ভবনে তালা দিয়ে সড়ক অবরোধ করেন বিক্ষোভ করেছেন মেডিক্যাল শিক্ষার্থীরা।

পরবর্তীকালে ভুল শিকার করে বের পতাকা উত্তোলন করলে শিক্ষার্থীরা অবরোধ ও বিক্ষোভ প্রত্যাহার করে নেন। তুলে নেন।

গতকাল মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে মেডিক্যাল কলেজ চত্বরে এসে পতাকা উত্তোলন করেন তিনি। এর আগে ১২টার দিকে শিক্ষার্থী পাবনা মেডিক্যাল কলেজের ভবনে তালা ঝুলিয়ে দেন শিক্ষার্থীরা। পরে কলেজের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

শিক্ষার্থীরা বলেন ‘আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে মহান শহীদের সম্মানে ক্যাম্পাসে জাতীয় পতাকা টাঙানো হয়েছিল। কিন্তু সকালে একজন ম্যাজিস্ট্রেট এসে পতাকা খুলে ফেলেন। সকল বিধি মোতাবেক পতাকা টাঙানো হলেও ম্যাজিস্ট্রেট তা খুলে নিয়ে গেছেন। এর প্রতিবাদে আমরা কলেজের ভবনে তালা দিয়েছি।

শিক্ষার্থীদের আল্টিমেটামের পর অভিযুক্ত ম্যাজিস্ট্রেট পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ সচিব) কাজী আতাউর রহমানকে সঙ্গে নিয়ে ঘটনাস্থল আসেন পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম ও অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম। কলেজ কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার পর ভুল শিকার করে আবারো পতাকা উত্তোলন করেন অভিযুক্ত ম্যাজিস্ট্রেট। পরে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে পাবনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ ওবায়দুল্লাহ ইবনে আলী বলেন, একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আমাদের অনুষ্ঠান চলছিল। এ সময় একজন ম্যাজিস্ট্রেট এসে ক্যাম্পাসে টাঙানো পতাকা ছেড়া ও রঙ ঠিক নেই বলে পতাকা খুলে ফেলতে বলেন। তার নির্দেশে এক কর্মচারী পতাকাটি খুলে ফেললে তিনি সেই পতাকা নিয়ে চলে যান।

ডা. মোহাম্মদ ওবায়দুল্লাহ ইবনে আলী আরও বলেন, তিনি আমাদের তার নাম-পদবি কিছুই বলেনি, আমরা এখনো তার বিষয়ে জানতে পারেনি। পরবর্তী সময়ে শিক্ষার্থীরা আমাদের কলেজের ভবনে তালা ঝুলিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে আলোচনার মাধ্যমে সমাধান করা হয়েছে।

এ বিষয়ে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, ছেড়া পতাকা খুলে নিয়ে আসছেন ম্যাজিস্ট্রেট। এ নিয়ে শিক্ষার্থীরা অযৌক্তিকভাবে আন্দোলন করেছেন। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছিল। পরে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

অভিযুক্ত ম্যাজিস্ট্রেটের নাম প্রকাশ করতে অপারগতা প্রকাশ করে পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম বলেন, তেমন কোনো ধরনের সমস্যা হয়নি। সামান্য একটু ভুল বোঝাবুঝি হয়েছিল। আমরা তাদের সঙ্গে বসে সমস্যার সমাধান করে নিয়েছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড