• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুবনেতা তোষিকে কাইফু উপকূলীয় অঞ্চলে ভরসার নাম

  বিশেষ প্রতিনিধি :

১৭ মে ২০২২, ২০:৫৭
kaifu

দেশের উপকূলীয় অঞ্চল সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলায় জন্মগ্রহণ করেন মানবিক যুবনেতা তোষিকে কাইফু। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সাবেক মেধাবী শিক্ষার্থী ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক হিসেবে ছাত্র রাজনীতিতে সক্রিয় অংশগ্রহণ করেন তিনি। বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি নিয়ে তিনি অন্য দশজন তরুণের মতো সরকারি চাকুরির পেছনে না ঘুরে ছুটে যান নিজ জেলা সাতক্ষীরায়।

সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ও সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আ ফ ম রুহুল এক এমপির হাত ধরে শুরু করেন রাজনীতির মাঠে পথচলা। সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে রাজনৈতিক সক্রিয়তার পাশাপাশি তিনি কাজ করছেন এলাকার মানুষের জীবন-মান উন্নয়নে। উপকূলীয় অঞ্চলের বেড়িবাঁধ সংস্কার, সুপেয় পানি নিশ্চিতকরণ, দুর্যোগে মোকাবেলায় জনসচেতনতাসহ এলাকার জনসাধারণকে সাথে নিয়ে সামাজিক বিভিন্ন কার্যক্রমে সক্রিয় থেকে ইতোমধ্যে প্রশংসা কুড়িয়েছেন সাবেক মেধাবী ছাত্রনেতা তোষিকে কাইফু। বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী উন্নত জীবনের সুযোগ গ্রহণের অপেক্ষায় থাকে কিন্তু তোষিকে কাইফু এর ব্যতিক্রম নজির স্থাপন করেছেন। তিনি উন্নত জীবনের সুযোগ ছেড়ে নিজ এলাকার মানুষের পাশে থাকার যে প্রচেষ্টা করছেন তা বিভিন্ন সুধী মহলে প্রশংসা কুড়িয়েছে। অনেকেই তার এমন কার্যক্রমকে ইতিবাচক হিসেবে দেখছেন।

নিজ এলাকার মানুষের জন্য কাজ করা প্রসঙ্গে তোষিকে কাইফু দৈনিক অধিকারকে বলেন, আমরা বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছেলে-মেয়েরা নিজেদের স্বপ্ন পূরণে ব্যস্ত থাকি।তবে আমাদের দায়বদ্ধতা রয়েছে আমাদের শেকড়ের প্রতি। সে জায়গা থেকে আমি চেষ্টা করছি আমার নিজ জেলা সাতক্ষীরার মানুষের জন্য কিছু করার। পিছিয়ে পড়া এ অঞ্চলের জনগোষ্ঠীর জন্য কাজ করতে পেরে আমি খুশি। আমার চেষ্টা থাকবে স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি মহোদয়ের মাধ্যমে সুবিধাবঞ্চিত মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করার।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড