• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউপি নির্বাচন : গাইবান্ধায় মা-বাবা ও ছেলের লড়াই

  রফিকুল ইসলাম রফিক, গাইবান্ধা

২২ ডিসেম্বর ২০২১, ১৫:২৬
নির্বাচন কমিশন (ছবি : সংগৃহীত)

গাইবান্ধার গোবিন্দগঞ্জে চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের আর মাত্র তিনদিন বাকি। শেষ মূহুর্তে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা। তবে পছন্দের প্রার্থী বেছে নিতে অনেকটাই বিভ্রান্তিতে পড়েছেন সাধারণ ভোটাররা। দেখা দিয়েছে নানান প্রশ্ন। এ নির্বাচনে উপজেলার শালমারা ইউনিয়নে মা-ছেলে ও সাপমারা ইউনিয়নে বাবা-ছেলে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জানা যায়, শালমারা ইউনিয়নের আছাব উদ্দিনের ছেলে ইমরান হোসেন মিলন ও তার মা মোছা. মিহিলিকা বেগম। তারা দু’জনই স্বতন্ত্র প্রার্থী। ছেলের প্রতীক ঘোড়া আর মায়ের প্রতীক টেলিফোন।

এদিকে, সাপমারা ইউনিয়নের খামারপাড়া গ্রামের প্রয়াত মজিবর রহমানের ছেলে তোফাজ্জল হোসেন সরদার ঘোড়া প্রতীক ও তার ছেলে সুমন সরদার টেলিফোন প্রতীক নিয়ে ভোটযুদ্ধে নেমেছেন।

শালমারা ইউপির প্রার্থী ইমরান হোসেন মিলন বলেন, পারিবারিক নানা জটিলতার কারণে মনোনয়নপত্র দাখিল করেন মা ও ছেলে। সময় পার হয়ে যাওয়ার কারণে দাখিল করা মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারেননি আমার মা মোছা. মিহিলিকা বেগম। তাই নির্বাচনি বিধি অনুসারে মা ও আমি দু’জনই প্রার্থী হয়েছি।

সাপমারা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী তোফাজ্জল হোসেন সরদার বলেন, গত ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ষড়যন্ত্র করে অন্য একটি উপজেলায় আমার ভোট তালিকাভুক্ত করেছিল। যার ফলে অনেক ভোগান্তি পোহাতে হয়েছে আমাকে। এই জটিলতা এড়াতে আমরা বাবা-ছেলে দু’জনই মনোনয়ন জমা দিয়েছিলাম, যা আর প্রত্যাহার করা হয়নি।

আরও পড়ুন : মেজর জিয়া গা ঢাকা দিয়ে আছে : স্বরাষ্ট্রমন্ত্রী

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, মা-ছেলে ও বাবা-ছেলে ছাড়াও শালমারা ইউনিয়ন আর সাপমারা ইউনিয়নে আরও পাঁচজন করে প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। চতুর্থ ধাপে উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদে ২৬ ডিসেম্বর ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। পঞ্চম ধাপে ১টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড