• শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রাম পাক হানাদারমুক্ত দিবস পালন

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

০৬ ডিসেম্বর ২০২১, ১৪:০০
কুড়িগ্রাম
পাক হানাদারমুক্ত দিবস পালন (ছবি : অধিকার)

৬ ডিসেম্বর কুড়িগ্রাম পাকিস্তানী হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে মুক্তিযোদ্ধারা পাকসেনা, রাজাকার ও আলবদরদের হটিয়ে কুড়িগ্রামকে মুক্ত করে।

সোমবার (৬ নভেম্বর) সকালে দিবসটি উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা সংসদ বর্ণাঢ্য র‌্যালি, পুষ্পার্ঘ অর্পণ, গুণিজন সম্মাননা ও আলোচনা সভার আয়োজন করে। এছাড়াও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে স্টেডিয়াম মাঠে টি-২০ ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সকালে স্বাধীনতার বিজয়স্তম্ভে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, মুক্তিযোদ্ধা সংসদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন পুষ্পমাল্য অর্পণ করে। অনুষ্ঠানে সমাজের বিভিন্ন সেক্টরে মুক্তিযদ্ধের স্বপক্ষে অবদান রাখার জন্য ৩৬ গুণিজনকে সম্মাননা পুরস্কার বিতরণ করা হয়।

আরও পড়ুন : করোনা ভাইরাস : চট্টগ্রামে সংক্রমণের হার দশমিক ৮১ শতাংশ

পরে মুক্তিযোদ্ধা সংসদ অফিসে সাবেক মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার সিরাজুল ইসলাম টুকুর সভাপতিত্বে হানাদার মুক্ত দিবসের তাৎপর্য বিষয়ে আলোচনা সভায় বক্তব্য রাখেন- বীরপ্রতীক আব্দুল হাই সরকার, পৌর মেয়র কাজিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন, প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু প্রমুখ।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড