• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধান ক্ষেতে মিলল বন্য হাতির মৃতদেহ

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

১২ নভেম্বর ২০২১, ১৫:৪০
জঙ্গল চাম্বল পাহাড়ি এলাকার ধান ক্ষেত মৃত হাতি
জঙ্গল চাম্বল পাহাড়ি এলাকার ধান ক্ষেতে মৃত হাতি। (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের বাঁশখালীতে ধান ক্ষেত থেকে একটি বন্য হাতির মৃতদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১২ নভেম্বর) সকালে ঘটনাটি ঘটেছে উপজেলার চাম্বল ইউনিয়নের জঙ্গল চাম্বল পাহাড়ি এলাকায়।

স্থানীয়রা জানান, শুক্রবার সকালে পূর্ব চাম্বল ছোট বিল নামক পাহাড়ি এলাকায় ধান ক্ষেতে একটি বন্য হাতিকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। এরপর বনবিভাগের কর্মকর্তাদের খবর দেওয়া হয়। স্থানীয় বনবিভাগের কর্মকর্তারা বাঁশখালী উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করলে উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ড. সমরঞ্জন বড়ুয়াসহ একটি টিম ঘটনাস্থলে যান। এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীও ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপারে জলদী অভয়ারণ্য রেঞ্জকর্মকর্তা ও বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জামান শেখ বলেন, কেন, কিভাবে হাতিটি মারা গেছে তা এখন পর্যন্ত নিশ্চিত করা যায়নি। ধারণা করা হচ্ছে গভীর রাতে হাতিটি মারা যায়। মৃত ওই হাতির শরীরে বাহ্যিক কোন ক্ষত চিহ্ন পাওয়া যায়নি। এ বিষয়ে সঠিক তদন্ত করার জন্য উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ অফিসকে অবগত করা হয়েছে। হাতিটির ময়নাতদন্ত শেষে মাটিতে পুঁতে রাখা হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন : মতিহার টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে পুলিশের হানা

বাঁশখালী উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ড. সমরঞ্জন বড়ুয়া বলেন, আমরা টিমসহ ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে কিভাবে হাতিটি মারা গিয়েছে তা বলা যাচ্ছে না। মৃত হাতিটির ময়নাতদন্ত শেষে মাটিতে পুঁতে ফেলা হবে।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড