• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডাকাত আতঙ্কে রাত জেগে পাহারা

  সারাদেশ ডেস্ক

০৯ নভেম্বর ২০২১, ১৪:৪৩
বরগুনা
বরগুনার বেতাগীতে ডাকাত আতঙ্কে রাতভর পাহারা (ছবি : সংগৃহীত)

বরগুনার বেতাগী উপজেলার সর্বত্র এখন ডাকাত আতঙ্ক বিরাজ করছে। ডাকাত দলের উপস্থিতির ব্যাপারে সতর্ক করে বিভিন্ন এলাকায় মাইকিংও করা হয়।

রাতভর বিভিন্ন পাড়া, মহল্লা, রাস্তাঘাট ও গ্রামে গ্রামে ডাকাতদের প্রতিহত করতে এলাকার শত শত লোক দলবদ্ধ হয়ে পাহারা দিচ্ছেন। এ কাজে বেতাগী থানা পুলিশ এলাকাবাসীদের সচেতন থাকতে বলেছেন।

সোমবার (৮ নভেম্বর) দিবাগত মধ্যরাতে ডাকাত আতঙ্কে উপজেলার বেশ কিছু এলাকায় পাহারা বসান স্থানীয়রা।

একইসঙ্গে পৌরশহরসহ উপজেলার বিভিন্ন স্থানে পুলিশের টহল চলছে। তাতেও বন্ধ হয়নি ডাকাত আতঙ্ক। উপজেলার প্রতিটি মসজিদে একের পর এক মাইকিংসহ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাসের কারণে আতঙ্কে সময় কাটছে উপজেলাবাসীর।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার সাতটি ইউনিয়নের মধ্যে বেতাগী পৌর শহর, মোকামিয়া, হোসনাবাদ, বুড়ামজুমদার ও সরিষামুড়ি ইউনিয়ন বিষখালী নদীর পার্শ্ববর্তী হওয়ায় এসব এলাকায় এখন ডাকাত আতঙ্ক বেশি বিরাজ করছে। এ ছাড়াও বেতাগী পৌরসভার বিভিন্ন ওয়ার্ডেও ডাকাত আতঙ্ক বিরাজ করছে।

রাতভর উপজেলার বিভিন্ন এলাকায় পুলিশের টহল জোরদার করা হলেও আতঙ্ক কমছে না। এ কারণে এলাকার শত শত লোক রাতভর টেটা, বল্লম, রড ও লাঠিসোঁটা হাতে নিয়ে এলাকা ডাকাতমুক্ত রাখতে পাহারা দিচ্ছে।

বেতাগী উপজেলার মোকামিয়া ও হোসনাবাদ ইউনিয়নের বাসিন্দা সোহাগ ও সিদ্দিক বলেন, রাত ১১টার পরপরই মাইকিং শুরু হলে আতঙ্ক ছড়িয়ে পড়ে সবার মধ্যে। প্রশাসনের পক্ষ থেকে সচেতন থাকার সংবাদ পেয়ে এলাকাবাসী একজোট হয়ে ডাকাতদের প্রতিহত করতে মহল্লায় পাহারা শুরু করেছি।

বেতাগী উপজেলা পরিষদ চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান জানান, উপজেলাজুড়ে ডাকাত আতঙ্ক বিরাজ করছে। জানা গেছে, বিষখালী নদীর পাশে এলাকাবাসী ডাকাত প্রবেশ করতে দেখেছে। এরপরই মাইকিংসহ সবাইকে সচেতন হতে বলা হয়েছে। এ ছাড়াও শীতকালে এই উপজেলায় ডাকাতির সম্ভাবনা থাকে।

আরও পড়ুন : মির্জাপুরে ইয়াবা সেবনকালে তিন মাদকাসক্তকে কারাদণ্ড

বেতাগী থানার ওসি মো. শাহ আলম জানান, ডাকাত প্রবেশ করেছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশের টহল চলছে। সবাইকে সচেতন থাকতে বলা হয়েছে। সন্দেহজনক কাউকে মনে হলে গ্রেফতার করা হবে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড