• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নলছিটিতে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন

  আতিকুর রহমান, ঝালকাঠি

০৮ নভেম্বর ২০২১, ১৫:১৯
সড়ক অবরোধ (ছবি : অধিকার)

ঝালকাঠির নলছিটি উপজেলা থেকে বরিশাল বিভাগীয় শহরে যাতায়াতের একমাত্র সহজতম সড়কটির সংস্কার কাজ দীর্ঘদিন ধরে পরিত্যক্ত থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন পৌর এলাকাসহ ১০ ইউনিয়নের জনসাধারণ। বরিশাল যাতায়াতের প্রধান সড়ক সংস্কারের কাজ শুরু হয় প্রায় দুই বছর আগে। এর আগে মানববন্ধন, সড়ক অবরোধ ও সংবাদ প্রকাশের পরে ঠিকাদারি প্রতিষ্ঠান সড়কটির কেবল এক-তৃতীয়াংশ কাজ শেষ করেছে। সড়কটির বাকি অংশে চলাচল করতে গিয়ে দুর্ভোগ পোহাচ্ছেন জনসাধারণ। তাই সড়কটির দ্রুত সংস্কারের দাবিতে ফের সড়ক অবরোধ করেছে এলাকাবাসী।

সোমবার (৮ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিক্ষুব্ধ জনতা কুমারখালি এলাকায় সড়ক অবরোধ করে। এতে পুলিশ বাধা দিলে এলাকাবাসী মানববন্ধন করে। সংবাদ পেয়ে ঝালকাঠির সওজ-এর উপ-বিভাগীয় প্রকৌশলী মো. হুমায়ুন কবির ঘটনাস্থলে গিয়ে সড়কটির সংস্কার কাজ শুরু করার প্রতিশ্রুতি দিলে যোগাযোগ স্বাভাবিক হয়।

জানা গেছে, গত কয়েক বছর ধরে এ সড়কের বেহাল দশার কারণে রোগীদের বিপাকে পড়তে হচ্ছে। সড়কে চলতে গিয়ে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। দুর্ভোগের সঙ্গে যাত্রীদের গুণতে হচ্ছে অতিরিক্ত ভাড়া। এ নিয়ে স্থানীয় বাসিন্দা, ব্যবসায়ী, গাড়িচালক ও যাত্রীরা তাদের ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রকাশ করেন।

শিক্ষার্থী মনির হোসেন বলেন, রাস্তার কাজ যথাসময়ে সম্পন্ন না করে আমাদেরকে বিপদে ফেলা হয়েছে। বর্ষায় আমাদের চরম কষ্ট হয়েছে। দ্রুত সড়কটির নির্মাণ কাজ শেষ করে দুর্ভোগ থেকে এলাকাবাসীকে মুক্তি দেওয়া হোক।

স্থানীয় অটোরিকশাচালক ফারুক বলেন, চলাচল করতে গিয়ে প্রায় সময়ই গাড়ির চাকা গর্তে আটকে যায়।

স্থানীয় বাসিন্দা এফএইচ রিভান বলেন, বৃষ্টির মৌসুমে পুরো রাস্তা পানি-কাদায় একাকার ছিল। যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছে। কোথাও কোথাও ইজিবাইক, সিএনজি অটোরিকশা ও মোটর সাইকেলের চাকা দেবে যাচ্ছে।

স্থানীয় বাসিন্দা বালী তাইফুর রহমান তূর্য বলেন, নলছিটি-দপদপিয়া-পীর মোয়াজ্জেম সড়কের সংস্কার কাজ জননেতা আলহাজ আমির হোসেন আমু এমপি মহোদয়ের সুনাম ক্ষুন্ন করতেই পরিকল্পিতভাবে বছরের পর বছর ধরে বন্ধ রাখা হয়েছে। সড়ক ও জনপদ বিভাগের সাথে বারবার যোগাযোগ করলেও তারা পদক্ষেপ নেয় না। যেখানে আমরা প্রতিনিয়ত নেতার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে দোয়া করাই, সেখানে এই রাস্তার কারণে প্রতিদিন হাজারো মানুষ তাকে নিয়ে বাজে কথা বলে গালিগালাজ করে। যা আমাদের জন্য মেনে নেওয়া সম্ভব না। তাই সওজের কর্মকর্তাদের অবহেলার বিরুদ্ধে আমরা কঠোর অবস্থান নিয়েছি।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড