• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিংগাইরে নৌকার নির্বাচনি অফিসে ভাঙচুর

  মিলন মাহমুদ, সিংগাইর, মানিকগঞ্জ

০৬ নভেম্বর ২০২১, ১৩:১৫
সিংগাইরে নৌকার নির্বাচনি অফিসে ভাঙচুর
ভাঙচুর। ছবি : অধিকার

মানিকগঞ্জের সিংগাইরে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মো. জাহিদুল ইসলাম ভূঁইয়ার নির্বাচনি অফিসে রাতের আঁধারে অগ্নিসংযোগ ও ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা। এসময় অফিসে থাকা প্রধানমন্ত্রীর ছবিও ভাঙচুর করে অবমাননা করেছে বলে অভিযোগ করেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) দিবাগত গভীর রাতে সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের ভাটিরচর ঘেলেপাড়া ব্রিজের পূর্ব পাশে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. জাহিদুল ইসলাম ভূঁইয়ার নির্বাচনি ক্যাম্পে এ ঘটনা ঘটে।

স্থানীয় যুবলীগ নেতা রাজু ও গ্রাম পুলিশ মহিউদ্দিন জানান, রাত ৩ টার দিকে দুর্বৃত্তরা মোটর সাইকেল মহড়া দিয়ে ওই নির্বাচনি ক্যাম্পে হামলা চালায়। শব্দ শুনে আমরা ঘটনাস্থলে যাই। এ সময় তারা ব্যাপক ভাঙচুর চালায়, ক্যাম্পে অগ্নিসংযোগ করে ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করে এবং এলাকাবাসির উপস্থিতি টের পেয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহিদুল ইসলাম ভূঁইয়া অভিযোগ করে বলেন, আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. ইকবাল হোসেন শামীম সন্ত্রাসী কার্যক্রমে জড়িত। পরাজয় নিশ্চিত জেনে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে নির্বাচন বানচালের চেষ্টা করছেন। আরও অভিযোগ করে বলেন তার নেতৃত্বেই ভাংচুর করেছে মাননীয় প্রধানমন্ত্রীর ছবি। ঘটনাটি তদন্ত সাপেক্ষে জড়িতদের শাস্তি দাবি করেন তিনি।

এদিকে, অভিযুক্ত আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. ইকবাল হোসেন শামীম হামলা ও ভাঙচুরের ঘটনা অস্বীকার করে বলেন, প্রতিপক্ষ প্রার্থীর সমর্থকরা আমাকে নির্বাচনী মাঠ থেকে সরিয়ে রাখতে এমন ঘটনা ঘটিয়েছে। বিষয়টি আমি নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্টদের অবগত করেছি।

শুক্রবার (৫ নভেম্বর) এ ঘটনায় উপজেলা কৃষি কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. টিপু সুলতান স্বপন, সহকারী পুলিশ সুপার (সিংগাইর সার্কেল) মোহা. রেজাউল হক, ওসি সফিকুল ইসলাম মোল্যা ও পুলিশ পরিদর্শক (তদন্ত) শেখ মো. আবু হানিফ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার ( সিংগাইর সার্কেল) মোহা. রেজাউল হক বলেন, প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর খুবই দুঃখজনক। জড়িতদের আইনের আওতায় আনা হবে বলেও তিনি জানান।

ওডি/ এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড