• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কালিয়াকৈরে মেয়র প্রার্থীদের বিলবোর্ড-ব্যানার অপসারণে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

  মো. আফসার খাঁন বিপুল, কালিয়াকৈর, গাজীপুর

১৮ অক্টোবর ২০২১, ২০:০৮
মতবিনিময় সভা
অনুষ্ঠিত মতবিনিময় সভার একটি মুহূর্ত। ছবি : অধিকার

আসন্ন গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীসহ সব বিলবোর্ড ও ব্যানার ৭২ ঘণ্টার মধ্যে অপসারণের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে জেলা নির্বাচন অফিসার ও পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুর হক আকন্দ আল্টিমেটামের বিষয়টি নিশ্চিত করেছেন।

মতবিনিময়কালে তিনি বলেন, এর আগে সীমানা জটিলতার কারণে দীর্ঘদিন কালিয়াকৈর পৌরসভার নির্বাচন বন্ধ ছিল। আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে সারাদেশে ১০টি পৌরসভার নির্বাচনের মধ্যে এই পৌরসভাও রয়েছে। কিন্তু সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের বিভিন্ন বিলবোর্ড ও ব্যানার পৌর এলাকার সর্বত্র ছড়িয়ে আছে, যা নির্বাচন বহির্ভূত। এ কারণে সকল বিলবোর্ড ও ব্যানার অপসারণের নির্দেশ দেওয়া হয়েছে। এ লক্ষে কালিয়াকৈর পৌরসভায় একটি নোটিশও দেওয়া হবে। মঙ্গলবার থেকে ৭২ ঘণ্টার মধ্যে এসব বিলবোর্ড ও ব্যানার অপসারণ না করা হলে অভিযান চালিয়ে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপজেলা নির্বাচন অফিসার এ এম শামসুজ্জামানসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : সুনামগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত, আহত ৪০

উল্লেখ, আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে কালিয়াকৈর পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে মোট ভোটার ৯৫ হাজার ৪৩৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪৮ হাজার ৫০১ জন এবং নারী ভোটারের সংখ্যা ৪৬ হাজার ৯৩৪। মোট কেন্দ্র সংখ্যা ৪১টি এবং ২৭৬টি বুথে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ দিকে, নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যেই স্ব-স্ব প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ শুরু করেছেন। আগামী ২ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। এ ছাড়া ৪ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাচাই এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে ১১ নভেম্বর। সবশেষে আগামী ১২ নভেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড