• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ভারতের ১৭ জেলে আটক

  সারাদেশ ডেস্ক

০৩ ডিসেম্বর ২০২০, ০৮:৪২
বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ভারতের ১৭ জেলে আটক
বাংলাদেশের জলসীমায় ভারতীয় জেলেদের মাছ ধরার নৌকা (ছবি : সংগৃহীত)

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ ও অবৈধভাবে মাছ শিকারের অভিযোগে একটি ফিশিং ট্রলারসহ ১৭ ভারতীয় জেলেকে আটক করেছে কোস্টগার্ড। এ ঘটনায় জাল-ট্রলারসহ আহরিত বিপুল পরিমাণ মাছ জব্দ করা হয়েছে।

ট্রলার, জাল ও মাছসহ আটকদের বুধবার (২ ডিসেম্বর) দিবাগত রাতে মোংলা থানা পুলিশে হস্তান্তর করেছে কোস্টগার্ড।

আটকরা সবাই ভারতের পশ্চিমবঙ্গের বাসিন্দা বলে জানা গেছে। মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লে. কমান্ডার এম সিদ্দিক হাসান তথ্যটি নিশ্চিত করেন।

তিনি জানান, মোংলা বন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকালে নিয়মিত টহল দেওয়ার সময় অনুপ্রবেশকারী সন্দেহজনক কয়েকটি ফিশিং ট্রলার দেখতে পেয়ে এগিয়ে যায়। এ সময় কোস্টগার্ড সমুদ্রের দেশীয় জলসীমা থেকে ‘এফবি মা শিবানী’ নামের একটি ট্রলারসহ ১৭ ভারতীয় নাগরিককে আটক করে।

আরও পড়ুন : নদীতে বাঁধ দিচ্ছে চীন, জবাবে ভাটিতে বাঁধ নির্মাণ ভারতের

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল বাহার চৌধুরী জানান, ট্রলারে থাকা বিভিন্ন প্রজাতির প্রায় এক মেট্রিক টন মাছ নিলামে বিক্রি করে টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে। আটকদের বিরুদ্ধে সমুদ্র সীমানা লঙ্ঘন আইনে মামলার পর বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকালে বাগেরহাট আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড