• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোর্টের স্থগিতাদেশ অমান্য করে বহুতল ভবন নির্মাণ

  সারাদেশ ডেস্ক

২২ অক্টোবর ২০২০, ০৮:৪৮
কোর্টের স্থগিতাদেশ অমান্য করে বহুতল ভবন নির্মাণ
কোর্টের স্থগিতাদেশ অমান্য করে বহুতল ভবন নির্মাণ (ছবি : সংগৃহীত)

গাজীপুর জেলা বিজ্ঞ আদালতের স্থগিতাদেশ অমান্য করে চালিয়ে যাচ্ছে বহুতল ভবনের কাজ। আদালতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অলিউল্লাহ বাহিনী শিল্পপতি ও ব্যাংকার মো. আব্দুল হান্নানের ৫৪ শতাংশ জমি দখল করে বহুতল ভবন নির্মাণ করছেন।

সরজমিন তদন্তে দেখা গেছে, স্থানীয় অলি উল্লাহ, মতি ও নুরু অবৈধভাবে মানুষের জমি দখল করে কোটি কোটি টাকার মালিক হয়েছেন। তাদের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসীকে কোণঠাসা করে রেখেছে। কেউ মুখ খুললে চলে তাদের উপর জুলুম ও অত্যাচার। এই বাহিনী মানুষের জমি কব্জা করার জন্য ভুয়া পাওয়ার অব অ্যাটর্নী বানিয়ে মালিক সেজে ভবন নির্মাণ করে। বাদ যায় না সরকারি খাস জমিও।

ভূমিদস্যুদের জুলুম, নির্যাতন ও দখল সম্পর্কে সব মহল অবগত থাকলেও কেউ কোনো ধরনের পদক্ষেপ নেয় না। আইন-শৃঙ্খলা বাহিনীসহ প্রশাসন নীরব ভুমিকা পালন করছে। দ্বারে দ্বারে ঘুরেও এর কোনো প্রতিকার পাওয়া যায়নি।

এ বিষয়ে জমির মালিক শিল্পপতি মো. আব্দুল হান্নান জানান, টঙ্গীর সাতাইশস্থিত মৌজার এস এ ১৪৭ নং খতিয়ানের সিএস ও এসএ ১২৭ নং দাগের আরএস ৩২৪ নং দাগে আমি ৫৪ শতাংশ জমি ফজলে কাদের ও তার স্ত্রীর কাছ থেকে ১৯৯৭ সালে ক্রয় করি। যার সাফ কবলা দলিল নং ৫০৬ ও ৫০৭। তারিখ ২৭/০২/১৯৯৭। আমি জমির তিনদিকে বাউন্ডারি ওয়াল, ভেতরে টিনসেট ঘর নির্মাণ ও খাজনা-খারিজ পরিশোধ করে ভোগ দখল করে আসছিলাম। কিন্তু ২০০৭ সালের দিকে স্থানীয় কিছু ভুমিদস্যু উক্ত জমিতে অনুপ্রবেশ করলে ১৯/০২/০৭ তারিখে টঙ্গী থানায় আমার প্রতিনিধির মাধ্যমে একটি মামলা দায়ের করি। মামলা নং ৪৩। মামলার পর উক্ত দস্যু বাহিনী ১০/০৩/০৭ তারিখে সন্ত্রাসী কায়দায় আমার কেয়ারটেকারসহ সবাইকে বের করে উক্ত জমি পুনরায় অবৈধ দখল নেয়।

এদিকে ২০১৩ সালে জানতে পারি, ওই দস্যু বাহিনী বিশ্বনাথ মল্লিককে দাতা বানিয়ে খোকন চন্দ্র সরকার ১৯৯৯ সালে সম্পূর্ণ অবৈধ, বেআইনি, জাল জালিয়াতি করে ভুয়া পাওয়ার অব অ্যাটর্নি তৈরি করে। যার দলিল নং ১৯২৫, ও ২২০৬।

পক্ষান্তরে ওই দখলদাররা উক্ত জমিতে নির্মাণ কাজ শুরু করলে গাজীপুর জেলা জজ আদালতে দেওয়ানী মামলা করি। যার নম্বর ১২৭/২০১৩। মামলার পর বিজ্ঞ জজ উক্ত জমির ওপর কোনো প্রকার নির্মাণ কাজ না করার জন্য আদেশ দেন। বর্তমানে ওই দস্যু বাহিনী কোর্টের আদেশ অমান্য করে বহুতল ভবন নির্মাণ করছেন।

এ বিষয়ে আমি প্রশাসনকে বার বার অবহিত করার পরও তারা কাজ বন্ধ করতে পারেনি। বরং বিভিন্ন মোবাইল ফোনের মাধ্যমে আমার লোকজনকে হুমকি ধামকি দিচ্ছে। এবং আমার লোকজনকে প্রাণে মারার হুমকিও দিচ্ছে। এ বিষয়ে আমি একাধিক মামলাও করেছি। আমি সুষ্ঠু তদন্ত ও ন্যায় বিচার দাবি করছি।

এ বিষয়ে কথা হয়, গাজীপুরের ৫১ নং ওয়ার্ড কাউন্সিলর আমজাদের সঙ্গে। তিনি এই প্রতিবেদককে জানান, এ বিষয়ে শুনেছি হান্নান সাহেবের জমির উপর ৬ তলা ভবন নির্মাণ করছেন। ৫ তলার কাজ শেষ পর্যায়ে।

কোর্টের অর্ডার অমান্য করে কিভাবে আপনার এলাকায় অবৈধভাবে বাড়ি নির্মাণ করছেন এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কোর্টের অর্ডার আছে কি নাই এ বিষয়ে আমি কিছুই জানি না। আমার কাছে কেউ বলেওনি। আমি মনে করি যারা বাড়ি বানাচ্ছেন, তারা কোর্টের আদেশ পায়নি। আমি লিখিত অভিযোগ পেলে তাদের সাথে কথা বলবো। এবং তাদের ব্যাপারে আমি আইন অনুযায়ী ব্যবস্থা নেব।

ওডি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড