• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৪২ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে দুই র‌্যাব সদস্যসহ ১৭জনের করোনা শনাক্ত

  নিজস্ব প্রতিবেদক

২৫ আগস্ট ২০২০, ১০:১০
জামালপুর
ছবি: সংগৃহীত

নতুন করে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনা ভাইরাসে র‌্যাব১৪এর দুই সদস্য সহ ১৭জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। সোমবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে দ্বিতীয় ধাপের ১৬০ টি নমুনা পরীক্ষার রিপোর্টে ১৭ জনের করোনা পজিটিভ ধরা পরে।

সোমবার(২৪আগস্ট) রাতে ওই ব্যক্তিদের দেহে করোনা পজিটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ১১,বকশিগঞ্জে৪ মাদারগঞ্জে১, সরিষাবাড়ীতে ১জন।

জামালপুর সিভিল সার্জন ডাঃ প্রনয় কান্তি দাস জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ১৬০টি নমুনা পরীক্ষায় ১৭ জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতালে ও নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল।জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২৮৪জন।

আক্রান্ত ওই ব্যক্তিদের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজিটিভ আসে।

এখন পর্যন্ত ৩৪ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, এক বেসরকারি চিকিৎসক, ৯৫জন সরকারি স্বাস্থ্যকর্মী এবং ১৩জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে।

জেলায় করোনা আক্রান্ত হয়ে নতুন করে সোমবার বিকালে ৮০ বছর বয়সী এক ব্যক্তি মৃত্যুর মিছিলে যোগ দিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২১জনে। এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৮৫ জন।উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকা হাসপাতালে রেফার্ড করা হয়েছে ২৮জনকে।

আরও পড়ুন : মুন্সীগঞ্জে পোল্ট্রি শিল্পে করোনার পর বন্যার আঘাত

এছাড়াও জেলায় মোট আক্রান্তের সংখ্যা জামালপুর সদরে ৬১৫, মেলান্দহে ১০৫, মাদারগঞ্জে ৭৫, ইসলামপুরে ১৭৫, সরিষাবাড়ীতে ১৪৪, দেওয়ানগঞ্জে ৪৯, বকশিগঞ্জে ১২২ জন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড