• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সিগঞ্জে করোনা পরীক্ষার ২৫ ভাগই আক্রান্ত

  মুন্সিগঞ্জ প্রতিনিধি

০৭ জুলাই ২০২০, ২১:৪৯
মুন্সিগঞ্জ
ছবি: সংগৃহীত

মুন্সিগঞ্জে গত ২৪ ঘণ্টায় ১০৮ জনের নমুনা পরীক্ষা করা হলে ২৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। যা পরীক্ষা করা নমুনার শতকরা ২৫ ভাগই 'পজিটিভ' এসেছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ হাজার ২৯৫ জনে। নতুন করে মারা গেছেন দুইজন। তবে সুস্থ হয়েছে আরো ২৮ জন।

মঙ্গলবার (৭ জুলাই) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন মুন্সিগঞ্জ সিভিল সার্জন আবুল কালাম আজাদ।

সিভিল সার্জন বলেন, ন্যাশনাল ইন্সটিটিউট অব প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিনের (নিপসম) ল্যাবে পাঠানো নমুনার মধ্যে মাত্র ১০৮ টি নমুনার ফলাফল আসে। সেখানে ২৭ জনের করোনা পজিটিভ ফলাফল এসেছে, যা পরীক্ষা করা নমুনার ২৫ শতাংশ রিপোর্ট পজিটিভ।

নতুন সংক্রমিত ২৭ জনের মধ্যে মুন্সিগঞ্জ সদর উপজেলার ১৩ জন, টঙ্গিবাড়ী উপজেলায় ৪ জন, সিরাজদিখান উপজেলায় ৪জন, লৌহজং উপজেলায় ৪ জন ও শ্রীনগর উপজেলায় ২জন রয়েছেন। এছাড়া সদর ও লৌহজং উপজেলায় একজন করে মারা গেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, মঙ্গলবার ১২০ জনসহ এ পর্যন্ত জেলার মোট ১১ হাজার ৬১ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ইতোমধ্যে ১০ হাজার ৭৮৮ জনের নমুনার রিপোর্ট পাওয়া গেছে। ফলাফলের অপেক্ষায় রয়েছেন আরও ২৭৩ জন।

এ পর্যন্ত সদর উপজেলায় ৯৭২ জন, টঙ্গিবাড়ী উপজেলায় ২২০ জন, সিরাজদিখান উপজেলায় ৩৪৮ জন, লৌহজং উপজেলায় ৩০৭ জন, শ্রীনগর উপজেলায় ২০৭ জন ও গজারিয়া উপজেলায় ২৪১ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এরমধ্যে জেলায় করোনায় মারা গেছে ৫৫ জন। মৃতদের মধ্যে সদর উপজেলায় রয়েছেন ২৬ জন, টঙ্গিবাড়ী উপজেলায় ৯ জন, সিরাজদিখান উপজেলায় ৮ জন, শ্রীনগর উপজেলায় ৪ জন, লৌহজং উপজেলায় ৬ জন ও গজারিয়া উপজেলায় ২ জন। এদিকে, মুন্সিগঞ্জ জেলায় এ পর্যন্ত সুস্থতার ছাড়পত্র পেয়েছেন ৯১৫ জন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড