• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনায় একদিনে রেকর্ডসংখ্যক আক্রান্ত

  খুলনা প্রতিনিধি

১৩ জুন ২০২০, ২২:২২
করোনা
ছবি : সংগৃহীত

খুলনা মেডিকেল কলেজের (খুমেক) ল্যাবে একদিনে সর্বোচ্চ করোনা শনাক্তের রেকর্ড হয়েছে। ল্যাব স্থাপনের পর থেকে এতদিন ৪০-৪৫ জনের মধ্যে সীমাবদ্ধ থাকলেও শনিবার (১৩ জুন) একদিনে ৮০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা এই ল্যাবে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এর মধ্যে খুলনায় ৪৫ জনের করোনা পজিটিভ এসেছে। এটি খুলনা জেলা ও মহানগরীর সর্বোচ্চ করোনা শনাক্ত।

একই সঙ্গে বাগেরহাটের সাতজন সাতক্ষীরার চারজন, যশোরের তিনজন, ঝিনাইদহের নয়জন, মাগুরার দুইজনের করোনা পজিটিভ এসেছে। শনিবার রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ।

তিনি বলেন, খুলনা মেডিকেল কলেজের ল্যাবে শনিবার সর্বাধিক ২৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। খুলনা বিভাগের নমুনা ছিল ১২৪টি। এর মধ্যে ৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। শুধুমাত্র খুলনা জেলায় আক্রান্ত হয়েছেন ৪৫ জন। পাশাপাশি বাগেরহাটের সাতজন, সাতক্ষীরার চারজন, যশোরের ১৩ জন, ঝিনাইদহের নয়জন ও মাগুরার দুইজন আক্রান্ত হয়েছেন।

এর আগে শুক্রবার (১২ জুন) খুমেক ল্যাবে সর্বোচ্চ ৫৮ জনের করোনা শনাক্ত হয়। যা এই ল্যাবে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড ছিল। এর মধ্যে খুলনায় ৪০ জনের করোনা পজিটিভ ছিল। যা খুলনায় একদিনে শনাক্তের রেকর্ড ছিল। শনিবার সে রেকর্ড ভেঙে নতুন রেকর্ড। খুলনায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১৩ এপ্রিল। আর করোনা আক্রান্ত হয়ে প্রথম রোগী মারা যান ২১ এপ্রিল।

আরও পড়ুন : সিরাজগঞ্জে করোনা উপসর্গে তিনজনের মৃত্যু

খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ বলেন, প্রতিদিনই খুলনায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে। তবুও মানুষের মাঝে পর্যাপ্ত সচেতনতা দেখা যাচ্ছে না। অকারণে অনেকে বাইরে ঘোরাঘুরি করছেন। আর বাইরে ঘোরাঘুরির কারণে করোনায় আক্রান্ত হচ্ছেন। নারীদের তুলনাই পুরুষ বেশি আক্রান্ত হওয়ার মূল কারণ হলো বাইরে ঘোরাঘুরি করা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড