• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

১ এপ্রিল থেকে রাজশাহীতে করোনা পরীক্ষা

  সারাদেশ ডেস্ক

২৯ মার্চ ২০২০, ০০:১১
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্তে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ল্যাব প্রস্তুত করা হচ্ছে। আগামী ১ এপ্রিল থেকে রাজশাহীতে করোনা ভাইরাস শনাক্ত কার্যক্রম শুরু হতে যাচ্ছে।

শনিবার (২৮ মার্চ) দুপুরে ল্যাব প্রস্তুত কাজ পরিদর্শন করেন রামেক হাসপাতাল পরিচালনা পর্ষদের সভাপতি রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ও রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

ফজলে হোসেন বাদশা বলেন, ল্যাব স্থাপন কাজের অগ্রগতি হয়েছে। আপনারা সবাই সিটি মেয়র ও আমার ওপর আস্থা রাখুন। এছাড়া করোনা পরীক্ষার কিট চলে আসছে।

সিটি মেয়র বলেন, শুক্রবার থেকে করোনা ভাইরাস শনাক্তে ল্যাব প্রস্তুত কাজ শুরু হয়েছে। আগামী রবিবারের (২২ মার্চ) মধ্যে পিসিআর মেশিন স্থাপন কাজ শেষ হবে। এরপর পিসিআর মেশিন পরিচালনার জন্য ঢাকা থেকে বিশেষজ্ঞ আসবেন। আমরা আশা করছি, আগামী ১ এপ্রিল থেকে রাজশাহীতে করোনা ভাইরাস শনাক্ত কার্যক্রম শুরু হবে।

পরিদর্শনকালে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সহ-সভাপতি ডা. তবিবুর রহমান শেখ, রামেক হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা. নওশাদ আলী, রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল জামিলুর রহমান ও রামেক হাসপাতালের চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

জানানো হয়, রামেক হাসপাতালের বায়োলজি বিভাগের চারটি কক্ষে এ ল্যাব প্রস্তুত করা হচ্ছে। এর আগে গত বৃহস্পতিবার (২৬ মার্চ) সন্ধ্যায় করোনা শনাক্তে পলিমার চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিন রামেক হাসপাতালে পৌঁছায়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড