• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরাজগঞ্জে হোম কোয়ারেন্টাইনে ১১৩ প্রবাসী

  সিরাজগঞ্জ প্রতিনিধি

২০ মার্চ ২০২০, ১৮:১২
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : ফাইল ফটো)

সিরাজগঞ্জে চীন ও মালেয়েশিয়াসহ বিভিন্ন দেশ থেকে ফেরা ১১৩ প্রবাসীকে নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। স্বাস্থ্য বিভাগের কর্মীরা নিয়মিত তাদের পরামর্শসহ খোঁজ খবর নিচ্ছেন।

তবে পুলিশ বলছে, সিরাজগঞ্জের পাসপোর্টধারী এ পর্যন্ত প্রায় ১৭০০ জন বিদেশফেরত সিরাজগঞ্জে রয়েছে। তাদের প্রত্যেককে খুঁজে বের করা হচ্ছে।

শুক্রবার (২০ মার্চ) বিকালে সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. মো. জাহিদুল ইসলাম জানান, বিভিন্ন দেশ থেকে ফেরা ১১৩ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। লক্ষণ ছাড়াই তাদের ১৪ দিন পর্যবেক্ষণে রাখা হবে।

কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির পরিবারের সদস্যদের তাদের কাছে যেতে নিষেধ করা হয়েছে। দূর থেকে খাবারসহ প্রয়োজনীয় জিনিসপত্র দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন : নরসিংদীতে প্রবাসীদের কোয়ারেন্টাইনে অনীহা, বাড়ছে আতঙ্ক

এছাড়াও করোনা ভাইরাস প্রতিরোধে লিফলেট-পোস্টারের মাধ্যমে জনগণকে সচেতন করা হচ্ছে। সিভিল সার্জন কার্যালয়ের একটি এবং প্রতিটি উপজেলায় একটি করে মোট ১০টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। জেলার বিভিন্ন হাসপাতালে আলাদা ৬৫টি আইসোলেশন বেড প্রস্তুত রাখা হয়েছে। তবে এখন পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়নি বলেও তিনি জানিয়েছেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড