• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছিনতাইয়ের অভিযোগে পুলিশ-কারারক্ষী কারাগারে

  রাজশাহী প্রতিনিধি

১৬ মার্চ ২০২০, ০৮:৫২
রাজশাহী
কারাগার (ছবি : প্রতীকী)

পুলিশ পরিচয়ে প্রকাশ্যে ছিনতাইয়ের অভিযোগে রাজশাহীতে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে একজন পুলিশ ও তিনজন কারারক্ষী। 

রবিবার (১৫ মার্চ) বিকালে ছিনতাই মামলায় তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয় বলে জানিয়েছেন রাজপাড়া থানার ওসি শাহাদাত হোসেন খান।

গ্রেপ্তারকৃতরা হলো- সিরাজগঞ্জ জেলার তাড়াশ ভায়াট এলাকার সিদ্দিক মোল্লার ছেলে ও আরএপির রিজার্ভ ফোর্সের সদস্য সেলিম হোসেন (২২), বগুড়া জেলার গাবতলি থানার রহিমাপাড়া এলাকার অমল চন্দ্রের ছেলে কারারক্ষী অভি মান্য (২৬), সোনাতলার তেকানী এলাকার আব্দুল জলিল আকনের ছেলে কারারক্ষী তোফায়েল (২৫) এবং চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার নয়ালাভাঙ্গার মৃত খাইরুল ইসলামের ছেলে কারারক্ষী রবিউল আউয়াল রুবেল (২৩)।

ওসি শাহাদাত হোসেন জানান, শনিবার (১৩ মার্চ) রাত পৌনে ৮টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী খুরশিদ জাহান তার আত্মীয় জনিকে সঙ্গে নিয়ে টি-বাঁধ থেকে পায়ে হেঁটে ফিরছিলেন। এ সময় শিমলা পার্কের পাশে চারজন ব্যক্তি নিজের রাজপাড়া থানার পুলিশ সদস্য পরিচয় দিয়ে খুরশিদ ও জনিকে আটক করে শরীর তল্লাশি করে। এরপর তাদের আটকে রেখে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। না দিলে মাদক মামলা দিয়ে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেয়। কিন্তু তারা টাকা দিতে অস্বীকার করলে তাদের দুইজনকে টেনে-হিঁচড়ে বেঁধে নিয়ে যায় এবং মারধর করে। একপর্যায়ে তারা খুরশিদ ও জনির কাছ থেকে দুই হাজার টাকা কেড়ে নেয়। সেই সঙ্গে বিষয়টি পুলিশকে জানালে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।

ওসি আরও বলেন, ঘটনার পরপরই খুরশিদ জাহান ও জনি রাজপাড়া থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন। সঙ্গে সঙ্গে রাজপাড়া থানার পরিদর্শক (তদন্ত) মেহেদী হাসানের নেতৃত্বে পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এ সময় খুরশিদ তাদের শনাক্ত করলে এক পুলিশ ও দুই কারারক্ষীকে গ্রেপ্তার করে পুলিশ। পরে গ্রেপ্তারকৃতদের তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত আরেক কারারক্ষীকে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন : ফরিদপুরে যুবদলের সভায় পুলিশের হামলায় সাংবাদিকসহ আহত ৮

শাহাদাত হোসেন বলেন, গ্রেপ্তারের পর তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তাদের বিরুদ্ধে দণ্ডবিধি আইনের ৩৯৪ ও ৪১১ ধারার অভিযোগ এনে রাজপাড়া থানায় একটি মামলা দায়ের করা হয়। সে মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড