• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

যশোরে ভুয়া ডাক্তারকে জরিমানা

  শার্শা প্রতিনিধি, যশোর

১৩ মার্চ ২০২০, ০৫:০৭
ভুয়া
ভুয়া ডা. এস এম মাহফুজ হোসেনের সাইনবোর্ড (ছবি : দৈনিক অধিকার)

যশোরের নাভারনে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ডা. এস এম মাহফুজ হোসেন (৪২) নামে এক ভুয়া ডাক্তারকে পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছে শার্শা নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বৃহস্পতিবার (১২ মার্চ) বিকালে নাভারণ বাজারের "সেবা ক্লিনিকে" ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে তাকে এই অর্থদণ্ড প্রদান করা হয়।

এই অভিযান বিষয়ে জানতে চাইলে মো. খোরশেদ আলম চৌধুরী বলেন, অভিযানকালে দেখা যায়, ডা. এস এম মাহফুজ হোসেন BM&DC রেজিস্ট্রেশন ছাড়াই এলোপ্যাথি চিকিৎসা প্রদান করছেন। তিনি ভারতের SURABALA Medical College থেকে ৫বছর মেয়াদি MBBS কোর্স করেছেন কিন্তু তার কোন উপযুক্ত প্রমাণ দেখাতে পারেন নাই।

মেডিকেল এবং ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ অনুযায়ী একজন মেডিকেল চিকিৎসক নিবন্ধন ছাড়া এলোপ্যাথি চিকিৎসা করতে পারবেন না। নিবন্ধন ছাড়া মেডিসিন, হৃদরোগ, নবজাতক ও শিশু-কিশোর রোগ অভিজ্ঞ হিসেবে এলোপ্যাথি চিকিৎসা প্রদান করায় এস এম মাহফুজ হোসেনকে মেডিকেল এবং ডেন্টাল আইন ২০১০ অনুযায়ী পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

আরও পড়ুন : হার্ডলাইনে কক্সবাজার জেলা পুলিশ

তিনি আরও বলেন, তার কাছে থেকে BM&DC এর নিবন্ধনের পূর্বে এলোপ্যাথি চিকিৎসা সংক্রান্ত সব ধরণের কার্যক্রম থেকে নিজেকে বিরত রাখবেন মর্মে অঙ্গীকার নামা নেওয়া হয়।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড