• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

হার্ডলাইনে কক্সবাজার জেলা পুলিশ 

  কক্সবাজার প্রতিনিধি

১৩ মার্চ ২০২০, ০৪:৫২
মাসুদ
বক্তব্য রাখছেন জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন (ছবি : দৈনিক অধিকার)

মানবপাচার, পতিতাবৃত্তি এবং মাদকের বিরুদ্ধে হার্ডলাইনে কক্সবাজার জেলা পুলিশ।

বৃহস্পতিবার (১২ মার্চ) বিকালে বাংলাদেশ বেতারের আয়োজনে জেলা ইপিআই সেন্টার কনফারেন্স হলে অনুষ্ঠিত সংলাপে এমন হুশিয়ারি দেন জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, মানবপাচার, পতিতাবৃত্তিসহ বিভিন্ন অনৈতিক কাজে জড়িত থাকার অভিযোগে কক্সবাজারে ৩০টি আবাসিক হোটেল এবং হোটেল সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে।

২০১২ সাল থেকে এ পর্যন্ত একটি মানব পাচার মামলাও আদালতে নিষ্পত্তি হয়নি। অথচ এরই মধ্যে গত বছরে ৪৬ টি নতুন মামলা হয়েছে।

এ সময় তিনি আরও বলেন, রোহিঙ্গারা আমাদের মতো করে কথা বলে। পোশাক পরিচ্ছদও অনেকটা আমাদের মত। অনেক সময় তাদের চিহ্নিত করা কঠিন হয়ে যায়। তাই চেকপোস্ট ফাঁকি দিয়ে পার পেয়ে যায় তারা। সহজ সরল এদেরকে মিথ্যা প্রলোভনে ফেলে এক শ্রেণীর দালালচক্র অবৈধভাবে বিভিন্ন দেশে পাচারের উদ্দেশে নিয়ে যাচ্ছে। এ সময় তিনি দালালদের তথ্য দিয়ে প্রশাসনকে সহযোগিতা করার আহবান জানান জেলাবাসীকে। দালালদের মাধ্যমে বিদেশে না যেতে ব্যাপক জনমত গড়ে তোলার উপর গুরুত্তারোপ করেন তিনি।

আরও পড়ুন : নওগাঁয় কলেজ ছাত্রের লাশ উদ্ধার

মুহাম্মদ আলী জিন্নাতের সঞ্চালনায় বেতার সংলাপে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর এ কে এম ফজলুল করিম চৌধুরী, সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, ইউনিসেফের প্রটেকশন স্পেশালিস্ট শায়লা পারভীন লোনা, কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের এপিপি অ্যাডভোকেট প্রতিভা দাশ।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড