• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেনাপোল দিয়ে সাধারণ যাত্রীদের প্রবেশে নিষেধাজ্ঞা

  শার্শা প্রতিনিধি, যশোর

১৩ মার্চ ২০২০, ০২:০৫
বেনাপোল
বেনাপোল চেকপোস্ট (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ ও ভারত উভয় দেশেই করোনা ভাইরাস শনাক্ত হওয়ায় বাংলাদেশ থেকে সাধারণ পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত আগামীকাল শুক্রবার (১৩ মার্চ) থেকে সাময়িক বন্ধ থাকবে বলে জানা গেছে।

শুক্রবার সকাল থেকে নতুন করে কোন পাসপোর্টধারী যাত্রী ভারতে প্রবেশ করতে পারবে না। শুধুমাত্র নিজ দেশে ফিরতে ইচ্ছুকরাই পারা হতে পারবে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মহাসিন খান জানান, বৃহস্পতিবার (১১ মার্চ) সকালে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন থেকে বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনে একটি চিঠি পাঠায়। তাতে লেখা আছে শুক্রবার (১৩ মার্চ) রাত ১২ টা থেকে নতুন করে কোনো পাসপোর্টধারী যাত্রী গ্রহণ করা হবে না। যে সমস্ত বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী ভারতে আছে তারা ইচ্ছা করলে নিজ দেশে ফিরতে পারবে। আর ভারতীয় পাসপোর্টধারী যাত্রী যারা বাংলাদেশে আছে তারা ফিরে আসলে তাদেরকে গ্রহণ করা হবে। নতুন করে কোনো পাসপোর্টধারী যাত্রীর প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দুই দেশের পাসপোর্টধারী যাত্রীরা সর্বশেষ যাতায়াত করেছে।

আরও পড়ুন : চীনসহ চার দেশের ভিসা বন্ধ : পররাষ্ট্রমন্ত্রী

বেনাপোল কাস্টমসের সহকারী কমিশনার উত্তম চাকমা জানান, নতুন করে কোনো পাসপোর্টধারী যাত্রী যাতায়াত করতে পারবে না এমন একটি চিঠি ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনকে দিয়েছে এটা শুনেছি। আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধের কোনো চিঠি বেনাপোল কাস্টমসকে দেওয়া হয়নি। যদি এরকম কোনো নির্দেশনা আসে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড