• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষণ ও বাল্যবিয়েকে লাল কার্ড শতাধিক শিক্ষার্থীর 

  কক্সবাজার প্রতিনিধি

০৭ মার্চ ২০২০, ১৮:৪২
শিক্ষার্থীদের শপথ
শিক্ষার্থীদের শপথ ( ছবি : দৈনিক অধিকার )

কক্সবাজারে ধর্ষণ ও বাল্যবিয়েকে লাল কার্ড প্রদর্শন করে শপথ নিয়েছে ৭শ শিক্ষার্থী। শনিবার (৭ মার্চ) সকাল ১০টায় কক্সবাজার সদর উপজেলার সৈকত বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বাল্যবিয়ে, যৌন হয়রানি ও ধর্ষণবিরোধী সভায় এ শপথ নেয় শিক্ষার্থীরা।

শপথে শিক্ষার্থীরা নিয়মিত পড়াশোনা করে নিজেকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে কখনো মিথ্যা না বলা এবং ১৮ বছরের আগে বিবাহবন্ধনে আবদ্ধ না হওয়ার শপথ নেয়। যেখানেই ধর্ষণের খবর, সেখানে দলবদ্ধভাবে ছুটে গিয়ে অপরাধীদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করে শিক্ষার্থীরা।

টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাল সবুজ উন্নয়ন সংঘ’-এর আয়োজনে বাল্যবিবাহ, যৌন হয়রানি ও ধর্ষণবিরোধী সভার শুরুতে আলোচনা সভা হয়।

আরও পড়ুন: পাবনায় শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

সভায় সৈকত বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমর চন্দ্র দেবনাথের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ আবু মো. শাহজাহান কবির। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ‘লাল সবুজ উন্নয়ন সংঘ’-এর প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড