• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

০৭ মার্চ ২০২০, ১৭:৪১
পাবনা
ছবি : দৈনিক অধিকার

পাবনার ঈশ্বরদী উপজেলায় মাজদিয়া উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থীকে শারীরিক নির্যাতনের অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

আন্তর্জাতিক মানবাধিকার অপরাধ দমন সংস্থার ঈশ্বরদী শাখা এ ঘটনার তদন্ত ও অভিযুক্ত প্রধান শিক্ষকের শাস্তি দাবি করে উপজেলা চেয়ারম্যান, ইউএনও এবং ঈশ্বরদী থানায় লিখিত অভিযোগ দাখিল করেছে।

শুক্রবার (৬ মার্চ) সংস্থাটির ঈশ্বরদী শাখার সভাপতি হাশেম আলী ২৯ শিক্ষার্থীর স্বাক্ষর সম্বলিত একটি লিখিত আবেদনের বর্ণনা দিয়ে জানান, শিক্ষার্থীরা গত ২১ ফেব্রুয়ারি শহীদ মিনারে ফুল দেওয়ার ছবি বিভিন্নভাবে ফেসবুকে আপলোড করে। এতে ২২ ফেব্রুয়ারি প্রধান শিক্ষক হাসানুজ্জামান সরকার কোনো জিজ্ঞাসাবাদ এবং অভিভাবকদের কিছু না জানিয়ে শিক্ষার্থীদের বেধড়ক মারধর করে।

এ সময় ব্যক্তিগত আক্রোশে স্কুলের নৈশপ্রহরী জব্বার ও তার বহিরাগত ভাতিজা স্কুল চলাকালীন শিক্ষার্থী রিফাতকে শারীরিক নির্যাতন করে। নির্যাতনে রিফাত অজ্ঞান হয়ে পড়লে তাকে প্রথমে স্থানীয় চিকিৎসাকেন্দ্রে পরে ঈশ্বরদী হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

এ বিষয়ে ঈশ্বরদী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আক্তার জানান, ঘটনাটির তদন্ত কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

তবে শিক্ষার্থীদের শারীরিক নির্যাতনের ঘটনা অস্বীকার করে অভিযুক্ত প্রধান শিক্ষক হাসানুজ্জামান সরকার বলেন, ছাত্রীর ছবি আলাদাভাবে ফেসবুকে দেওয়ায় তাকে বকাঝকা করা হয়েছে।

এ দিকে গত ৫ মার্চ অভিযোগকারীদের ভয়ভীতি এবং হুমকি প্রদর্শন করে অভিযোগ প্রত্যাহারের জন্য জোরপূর্বক ১২ শিক্ষার্থীর স্বাক্ষর গ্রহণ করেছেন বলে অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে। ওই ১২ জন শিক্ষার্থী এবং তাদের অভিভাবক ওইদিন আন্তর্জাতিক মানবাধিকার অপরাধ দমন সংস্থার ঈশ্বরদী শাখায় জোরপূর্বক স্বাক্ষর গ্রহণের বিষয়টি অবহিত করে লিখিত অভিযোগ করে।

প্রধান শিক্ষকের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন অব্যাহত থাকায় থানায় এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

ওডি/আইএইচ/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড